রাঙামাটিতে ২৫ চিত্রশিল্পীর আর্ট ক্যাম্প

রাঙামাটিতে ২৫ চিত্রশিল্পীর আর্ট ক্যাম্প

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে প্রথিতযশা ২৫জন চিত্রশিল্পীদের নিয়ে শুরু হয়েছে আর্ট ক্যাম্প। শনিবার সকাল ১১টায় রাঙামাটির পর্যটন কর্পোরেশনের নতুন মোটেলে ল্যাবএইড ফাউন্ডেশন উদ্যোগে আয়োজিত আর্ট ক্যাম্পেইন চলবে আগামী ২০ জুলাই পর্যন্ত।

আর্ট ক্যাম্পেইনের সমন্বয়ক সাইফুর রহমান লেনিন জানান, ‘প্রকৃতির ক্যানভাসে জীবনের রঙ’ এ স্লোগান নিয়ে চিত্রশিল্পীরা যাতে পাহাড়, হ্রদ, ঝর্ণা ও প্রকৃতির নৈসর্গিক সৌর্ন্দয রঙ তুলির আচঁরে ক্যানভাসে ফুটিয়ে তুলতে পারে তার জন্য রাঙামাটিতে এ আর্ট ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, এই আর্ট ক্যাম্পে মূলত তরুণ ও প্রবীণ চিত্রশিল্পীদের সমন্বয় ঘটে।

তরুণ শিল্পীরা চিত্রকর্ম নিয়ে প্রবীণদের সঙ্গে ভাবনা বিনিময়ের পাশাপাশি বিভিন্ন দিক নির্দেশনা পান। প্রবীণদের সংস্পর্শে থেকে তাদের ছবি আঁকার কৌশল দেখার পাশাপাশি প্রবীণদের দ্বারা তরুণদের চিত্রকর্ম বিচার-বিশ্লেষণের এক অনবদ্য সুযোগ সৃষ্টি হয়।

এ ক্যাম্পে অংশগ্রহণ করেছেন বাংলাদেশের প্রথিতযশা ২৫ চিত্রশিল্পী। অংশগ্রহণকারীরা হলেন- সমরজিত্ রায় চৌধুরী, মনিরুল ইসলাম, হামিদুজ্জামান খান, আবুল বারক আলভী, মনসুর উল করিম, আলোকেশ ঘোষ, আইভি জামান, তরুণ ঘোষ, রনজিদ দাশ, আহমেদ শামসুদ্দোহা, ঢালি আল মামুন, রেজাউন নবী, দিলারা বেগম জলি, সিদ্ধার্থ শংকা তালুকদার, কাজী সালাউদ্দিন, রাশেদুল হুদা, কারু তিতাস, বিপাশা হায়াত, সুমন সরকার, নাজিয়া আন্দালিব প্রিমা, ফারজানা আহমেদ ঊর্মি, অনুকূল মজুমদার, রাশেদ কামাল, শর্ব্বরী রায় চৌধুরী ও নাজমুন আক্তার।

আর্ট ক্যাম্প-এর উদ্বোধনী অনুষ্ঠানে দেশের বরেণ্য চিত্রশিল্পীরা ছাড়াও বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন দেশবরেণ্য স্থপতি, কবি ও শিল্পসমালোচক রবিউল হুসাইন।

এর আগে রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নাচ-গানের মধ্য দিয়ে শুরু করা হয় আর্ট ক্যাম্প।
 

সম্পর্কিত খবর