জ্যামাইকা টেস্টেও সাকিবদের লজ্জার হার!

জ্যামাইকা টেস্টেও সাকিবদের লজ্জার হার!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ জ্যামাইকা টেস্টে বোলিংটা ভালো হলেও ব্যাটিং ভাল হয়নি মোটেও। সেই অ্যান্টিগার মতো পরাজয় বরণ করতে হলো সাকিবদের।
 
ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে ৩৫৪ রান ও দ্বিতীয় ইনিংসে ১২৯ রানে অলআউট করে সাবিরা। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের দরকার ছিল ৩৩৫ রান।

প্রথম ইনিংসে যারা দেড়শ রান করতে পারেননি তাদের জন্য এটা ছিল খুবই কঠিন।

জয় পরাজয়ের চিন্তা দূরে ঠেলে দিয়ে সাকিব-তামিমরা যদি নিজেদের সেরা ব্যাটিং করতে পারতেন তাহলেও দায় মুক্ত হওয়ার সুযোগ পেতেন। সেটাও তারা করতে পারেনি, পারেননি বোলারদের সমান ঘাম ঝরাতেও। যে কারণে অ্যান্টিগার মতো জ্যামাইকা টেস্টও তিন দিনে শেষ।

দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ৩৩ ও ৩১ রান করে করেন লিটন দাস ও মুশফিকুর রহিম। আগের ইনিংসে ৫ উইকেট শিকার করা ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার দ্বিতীয় ইনিংসে তুলে নেন ৬ উইকেট। এছাড়া রোস্টন চেজ দুই এবং পাওয়েল ও গ্যাবব্রিয়েল নেন একটি করে উইকেট।

শনিবার টাইগার ব্যাটসম্যানদের আশা-যাওয়ার মিছিলে উইকেটে কিছুটা সময় পার করেছেন সাকিব, মুমিনুল, মুশফিক, লিটন ও তাইজুলরা। সাকিব-মুশফিক-লিটনদের সৌজন্যে দুই টেস্টের চার ইনিংসের শেষটিতে দেড়শ রানের গন্ডি পেরিয়ে ১৬৮ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর