প্রতিশোধ নিল ৩০০ কুমির মেরে!

কুমির মেরে প্রতিশোধ!

প্রতিশোধ নিল ৩০০ কুমির মেরে!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুমির এক ব্যক্তিকে মেরে ফেলার প্রতিশোধ নিতে স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে ৩০০টি কুমির মেরে ফেলার ঘটনা ঘটিয়েছে। গত শনিবার ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে উত্তেজিত জনতা প্রায় তিনশটি কুমিরকে মেরে ফেলেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানা যায়, নিহত ব্যক্তির নাম সুগিতো (৪৮)।   তিনি একটি কুমিরের খামারে তার গবাদিপশুর ঘাস সংগ্রহের জন্য যান।

কুমির প্রথমে ওই ব্যক্তির পায়ে কামড় দেয়। এরপর তার পায়ে লেজ দিয়ে আঘাত করে। এতে ওই ব্যক্তির প্রাণহানি হয়। সুগিতোর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে খামারের পাশে থানায় গিয়ে প্রতিবাদ জানান।
খামার কর্তৃপক্ষ ক্ষতিপূরণের দেওয়ার জন্য সম্মতও হয়। কিন্তু কয়েকশ উত্তেজিত জনতা এতে সন্তুষ্ট না হয়ে খামারের দিকে ছুরি, রামদা নিয়ে অগ্রসর হয়। এরপর তারা ২৯২টি কুমিরকে মেরে ফেলে। চার ইঞ্চি লম্বা শিশু কুমির থেকে দুই মিটার লম্বা বয়স্ক কুমির কোনোটাই বাদ যায়নি।

পাপুয়ার সরং ডিস্ট্রিক্টের পুলিশ প্রধান দেওয়া মাদে সিদান সুতরাহনা বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইন্দোনেশিয়ায় প্রচুর বন্যপ্রাণীর বাস। প্রত্যেকবছর কুমিরসহ অন্য প্রজাতির প্রাণী এ অঞ্চলে অনেক মানুষকে আক্রমণ করে ও মেরে ফেলে।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর