চেয়ারম্যানের নামে মেয়রের কোটি টাকার মামলা

চেয়ারম্যানের নামে মেয়রের কোটি টাকার মামলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোর্শেদুল আলম জাহাঙ্গীরের বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানি মামলা করেছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু। সোমবার দুপুরে ময়মনসিংহের যুগ্ম জেলা জজ ১ম আদালতে মেয়রের পক্ষে মামলাটি দাখিল করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আনিছুর রহমান খান।

এর আগে চলতি বছরের মে মাসে সিনিয়র জুডিসিয়াল ১নং আমলী আদালতে মেয়র টিটু, পৌরসভার প্রধান নির্বাহী একেএম তরিকুল আলম ও সাবেক সাব-রেজিস্ট্রার সদর সাইফুল ইসলামের বিরুদ্ধে একটি অর্থ আত্মসাতের মামলা করেন ওই চেয়ারম্যান। পরে অর্থ আত্মসাতের প্রমাণ না মেলায় আদালত মামলাটি খারিজ করে দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের আগস্টে ২৩ তারিখে এক প্রজ্ঞাপনের মাধ্যমে ময়মনসিংহ পৌর এলাকার সীমানা সম্প্রসারণের জন্য চর ঈশ্বরদীয়াসহ কিছু এলাকাকে পৌর এলাকা ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে সদর সাব রেজিস্ট্রি অফিস ভূমি হস্তান্তর ফির ১ কোটি ৮২ লাখ ৫৮৩ টাকা পৌরসভার ব্যাংক হিসাবে জমা করে। পরে ওই টাকা পৌরসভার বিভিন্ন উন্নয়ন খাতে ব্যয় করা হয়। পরে অন্য একটি স্মারকের প্রেক্ষিতে ৫০ লাখ টাকা একটি নির্ধারিত ব্যাংক একাউন্টে জমা দেওয়া হয়।

বাকি টাকাও পরিশোধ করা হবে বলে উল্লেখ করা হয়। কিন্তু এরপরও মামলাটি করায় ইকরামুল হক টিটুর মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয় মামলায়।

এ প্রসঙ্গে মেয়র ইকরামুল হক টিটু বলেন, পৌরসভার ভূমি হস্তান্তর ফি আদায় করা নিয়ে মিথ্যা তথ্য দিয়ে উদ্দেশ্য প্রণোদিত হয়ে ওই মামলাটি করেন চেয়ারম্যান মোর্শেদুল আলম জাহাঙ্গীর। যা পরে আদালত খারিজও করে দেন। আমাকে সামাজিক এবং রাজনৈতিকভাবে হেয় করার জন্যই আমি সোমবার আদালতে ১শ’ কোটির টাকার মানহানি মামলা করি।

সম্পর্কিত খবর