হুমায়ূন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

হুমায়ূন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ (১৯ জুলাই)। এ উপলক্ষ্যে গাজীপুরের হোতাপাড়ায় হুমায়ূন আহমদের হাতে গড়া স্বপ্নের নুহাশপল্লীতে কুরআন খানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল জানান, বৃহস্পতিবার সকাল থেকে আশপাশের কয়েকটি মাদরাসা ও এতিমখানার ছাত্ররা নুহাশপল্লীতে কুরআন তিলাওয়াত করেছেন। পরে তারা কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেয়া হয়।

 

দিনের কর্মসূচিতে অংশ নিতে হুমায়ূন আহমেদের দুই সন্তান নিষাদ ও নিনিতসহ স্ত্রী মেহের আফরোজ শাওন নুহাশপল্লীতে পৌঁছেছেন। এছাড়া লেখকের পরিবারের অন্যান্য সদস্য, ভক্ত, বন্ধুরা কবর জিয়ারত ও মিলাদে যোগ দিতে ভিড় করেছেন।

ইতোমধ্যে প্রিয় লেখক হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে বিপুল সংখ্যক দর্শনার্থী নুহাশপল্লীতে হাজির হয়েছেন।  

উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জনপ্রিয় এই লেখক।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

পরে ২৪ জুলাই গাজীপুরের নুহাশ পল্লীর লিচুগাছ তলায় প্রয়াত হুমায়ূন আহমেদের মরদেহ দাফন করা হয়। তার কবরস্থান গেল বছর মার্বেল পাথর দিয়ে পাকা করা হয়েছে। তিনি ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া গ্রামে জন্মগ্রহণ করেন।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর