গুপ্তধন অভিযান স্থগিত

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে মিরপুরে একতলা ওই বাড়িটিতে মাটি খুঁড়তে শুরু করে পুলিশ।

গুপ্তধন অভিযান স্থগিত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাড়ির অবকাঠামো দুর্বল হওয়ায় রাজধানীর মিরপুরে গুপ্তধন খোঁজার অভিযান আজকের মত স্থগিত করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। আগামীকাল কারিগরি সহায়তা নিয়ে আবারো অভিযান শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে মিরপুরে একতলা ওই বাড়িটিতে মাটি খুঁড়তে শুরু করে পুলিশ।

মিরপুর বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) বলেন, ‘১৯৭১ সালে স্বাধীনতা আন্দোলনের সময় এই বাড়িটা ছিল জল্লাদখানা।

এই বাড়ির মূল যে অধিবাসী ছিলেন তিনি পাকিস্তানে চলে গিয়েছিলেন। পরবর্তীতে তারই এক আত্মীয় এসে কিছুদিন আগে আমাদের কাছে গুপ্তধন থাকার তথ্য দেন। গুপ্তধনের বিষয়ে ওই ব্যক্তি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর এই বাড়ির বর্তমান অধিবাসীরাও মিরপুর থানায় একটা জিডি করেন।

তিনি বলেন, ‘এই বিষয়ে আমরাও কোর্টের অনুমতি নিয়েছি। কয়েকদিন আগে কোর্ট একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এ খনন কাজের অনুমতি দেন। ’

এদিকে, গুপ্তধনের সন্ধানে পুলিশের মাটি খোঁড়া দেখতে আশপাশের উৎসুক বহু মানুষ ভিড় জমিয়েছে। আর যারা মাটি খোঁড়ার কাজে লিপ্ত রয়েছেন তারা বলছেন, গুপ্তধনের সন্ধান পাওয়া যেতে পারে। কারণ, নিচে পুরানো বাড়ির সন্ধান পাওয়া যাচ্ছে। এর আগে জানা যায়, পাকিস্তান আমলে যিনি এ বাড়িটির বাসিন্দা ছিলেন তিনি বিপুল পরিমান স্বর্ণ এখানে মাটিচাপা দিয়ে পাকিস্তানে চলে যান।

সম্পর্কিত খবর