আজ ওয়ানডে মিশনে নামবে বাংলাদেশ

প্রতীকী ছবি

আজ ওয়ানডে মিশনে নামবে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আজ ওয়ানডে মিশনে নামছে মাশরাফিরা। এর আগে টেস্ট সিরিজে লজ্জাজনক হারের পর এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে মিশনে শুরু করবে বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হবে। গায়ানা থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও চ্যানেল নাইন।

টেস্টে ক্যারিবিয়ান পেসারদের সামনে ব্যাট হাতে দাঁড়াতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। সিরিজের প্রথম ম্যাচটিতে এক ইনিংস ও ২১৯ রানের বড় ব্যবধানে হারেছে বাংলাদেশ। তার পর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ১৬৬ রানে বড় পরাজয় হয় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশের।

এবার মাশরাফির নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া টাইগার বাহিনী।

ক্যারিবিয়ানে ওয়ানডেতে বাংলাদেশের জয় আছে মাত্র তিনটি। সেটি ২০০৯ সালে, খর্বশক্তির উইন্ডিজদের বিপক্ষে। দুদলের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে আছে উইন্ডিজরা। তবে ওয়ানডে বাংলাদেশের সবচেয়ে স্বাচ্ছন্দ্যের ফরম্যাট। যেখানে সাফল্যও অনেক বেশি। তাই ওয়ানডেতে ভালো কিছুর আশা করছেন সফরকারীরা।

তবে কাজটা যে সহজ হবে না তা কিন্তু বলাই যায়। ওয়ানডে র‌্যাংকিংয়ের সাতে রয়েছে বাংলাদেশ। যেখানে ওয়েস্ট ইন্ডিজের অবস্থান নয়ে। তবে ঘরের মাঠে ক্যারিবিয়ানরা এখন বেশ শক্তিশালী। টেস্টের জয় আত্মবিশ্বাস জোগাবে স্বাগতিকদের।

ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে রাসেলরা খেলবেন জেসন হোল্ডারের নেতৃত্বে। আছেন হেটমায়ার, শেই হোপ, আলজারি জোসেফ, কেমু পল, রোভম্যান পাওয়েলের মতো প্রতিশ্রুতিশীল তরুণ ক্রিকেটাররা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর