মাশরাফির বলে তামিমের ব্যাটে বাংলাদেশের জয়

মাশরাফির বলে তামিমের ব্যাটে বাংলাদেশের জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাশরাফি বিন মুর্তজা যে জিয়নকাঠি তা আগেই ধারণা করা হয়েছিল। টেস্টে ধুকতে থাকা বাংলাদেশ তার ছোঁয়ায় পাল্টে গেল! স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানের বড় ব্যবধানে হারাল টাইগাররা। এ জয়ে ৩ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

টসে জিতে ব্যাট করতে নেমে মাশরাফিদের বেঁধে দেওয়া ২৮০ রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ২৩১ রান করে স্বাগতিকরা।

এ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাটে টিম ক্যাপ্টেন মাশরাফি। ক্যাপ্টেন বল হাতে ৪ উইকেট নিয়ে দলকে জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এছাড়াও তামিমের ১৩০ ও সাকিবের ৯৭ উল্লেখযোগ্য।


বাংলাদেশের পক্ষে উইকেট পায় মাশরাফি, মোস্তাফিজ, রুবেল, মিরাজ।

মোস্তাফিজের পর পর দুই উইকেট নেওয়ার পর হেট্রিকের সুযোগ পায়। যদিও সুযোগ কাজে লাগাতে পারেনি।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে গেইল ৬০ বলে ৪০ রান করে রান আউট হন। ইলিয়েস ১৭ রান করে মাশরাফির বলে আউট হন। রুবেলের এলবি ডাব্লিউর ফাদে পড়ে মাত্র ৬ রানে আউট হন হোপ। হেটমের ৭৮ বলে ৫২ রান করে আউট হন মুস্তাফিজের বলে। জেএন ১০ রান করে আউট হন মোহাম্মদ মিরাজের বলে। হোল্ডার ১৭ রান করে মাশরাফির বলে মাঠ ছাড়েন। পাওলকে শূণ্য রানে ফেরান মোস্তাফিজ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২৭৯ রান তোলে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এটাই বাংলাদেশের সর্বোচ্চ ওয়ানডে ইনিংস। তামিমের অসাধারণ সেঞ্চুরি ও সাকিবের ৯৭ বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেয়।

সাকিব ৯৭ রান করে আউট হয়ে গেলেও তামিম ছিলেন অপরাজিত। দারুণ ধৈয্যশীল ইনিংস খেললেন তামিম ইকবাল। ১৩০ রানে অপরাজিত থাকলেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। তার অসাধারণ সেঞ্চুরি এবং শেষ মুহূর্তে মাঠে নেমে মুশফিকুর রহীমের ছোট্ট ঝড়- সব মিলিয়ে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৮০ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ।

হার্ডহিটিংয়ের জন্য নামানো হয় সাব্বির রহমানকে। তবে ৪ বলে মাত্র ৩ রান করে আম্পায়ারের ভুলে আউট হয়ে যান সাব্বির। তাকে স্ট্যাম্পিংয়ের আউট ঘোষণা করা হলেও স্ট্যাম্প ভাঙার সময় তার পা ছিল ক্রিজের মধ্যেই। দেবেন্দ্র বিশুর বলে আউট হন সাব্বির। এরপর মাঠে নামেন মুশফিকুর রহীম।

মাত্র ১১ বলে ৩০ রানের ঝড় তোলেন মুশফিক। ২ ছক্কা এবং ৩ বাউন্ডারিতে করেন এ রান। ইনিংসের ১ বল বাকি থাকতে রিভার্স সুইপ খেলতে গিয়ে দেবেন্দ্র বিশুর অসাধারণ এক ক্যাচে পরিণত হন মুশফিক।
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর