মাহমুদুর রহমানের ওপর হামলা সমর্থন করি না: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের [ফাইল ছবি]

মাহমুদুর রহমানের ওপর হামলা সমর্থন করি না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

তিনি বলেন, ‘রাজনীতি ও সাংবাদিকতায় যে কারও ভিন্নমত থাকতে পারে। আমরা এ ধরনের হামলা সমর্থন করি না। ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করা হবে।

আজ (২৩ জুলাই) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে ‘জ্যাম’ সিনেমার মহরত ও ব্যানার উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘এটা বিচ্ছিন্ন ঘটনা। কারও নির্দেশনায় এ হামলা হয়নি। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে, তারা ছাত্রলীগ নামধারী দুর্বৃত্ত।

ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের অপকর্ম অনেকেই করে। যারা এ ধরনের ঘটনা ঘটায় তারা অনুপ্রবেশকারী। ’ মাহমুদুর রহমানের ওপর হামলায় জড়িতদের বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

news24bd.tv
কুষ্টিয়ায় আদালত চত্বরে ছাত্রলীগের হামলায় আহত আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান

কাদের বলেন, ‘রাজনীতিতে ভিন্নমতের জন্য আওয়ামী লীগ কারও ওপর শারীরিক হামলা অতীতেও করেনি, আগামীতেও করবে না। কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত তাদের খুঁজে বের করার জন্য পুলিশের আইজির সঙ্গে কথা বলেছি, ব্যবস্থা নিতে বলেছি। ’

রাজশাহীতে ককটেল হামলা করা নিয়ে বিএনপির দুই নেতার ফোনালাপ ফাঁসের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি অশুভ তৎপরতায় লিপ্ত। ওরা অপরাধ করে; কিন্তু স্বীকার করে না। ’

‘সিলেটে নৌকার প্রতিপক্ষ ধানের শীষ। সিলেটে কামরানের নির্বাচনী অফিসে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় তাহলে কে আগুন দিলো?’

 এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কী বলেন, তা শোনার অপেক্ষায় থাকবেন বলে সাংবাদিকদের জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর