‘জ্যাম’ সিনেমার মহরতে তারার মেলা

‘জ্যাম’ সিনেমার মহরতে তারার মেলা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ক্লাবে কেক কাটার মধ্য দিয়ে ‘জ্যাম’ নামে নতুন ছবির মহরত অনুষ্ঠিত হলো। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে কেক কেটে ছবির মহরত ঘোষণা করা হয়।  

অভিনেতা ও প্রযোজক মান্নার মৃত্যুর পর কৃতাঞ্জলি চলচ্চিত্রের প্রথম নিবেদন হলো ‘জ্যাম’।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, মান্না অনেক জনপ্রিয় নায়ক ছিলেন। কিন্তু মধ্যগগন থেকে তিনি ঝরে পড়েছেন। আজকের দিনে তার মতো অভিনেতার দরকার ছিল।

‘সিনেমা হতে পারে মানুষের জীবন গঠনের অন্যতম হাতিয়ার।

‘জ্যাম’ যেন তেমনই একটি ছবি হয়, সেই কামনা থাকলো’- বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী  শেলী মান্না নতুন এ ছবিটি প্রযোজনা করছেন। চলচ্চিত্রটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল।  

আজ (২৩ জুলাই) এই জমকালো মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরও হাজির ছিলেন ছবির নায়ক-নায়িকা ফেরদৌস, ঋতুপর্ণা সেনগুপ্ত  ও পূর্ণিমা, সুচন্দা, এ টি এম শামসুজ্জামান, মান্নার ছেলে সিয়াম ইলতিমাস, নঈম ইমতিয়াজ নেয়ামূল,প্রযোজক খোরশেদ আলম খসরুসহ অনেকে।  

মহরত অনুষ্ঠানে জানানো হয়- ১০ বছর পর প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্র থেকে ছবিটি তৈরি হচ্ছে। ‘জ্যাম’ ছবিতে অভিনয় করবেন ফেরদৌস ও পূর্ণিমা। ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত আর আরিফিন শুভরও কাজ করার কথা আছে। শিগগিরই তা চূড়ান্ত করা হবে বলেও জানানো হয়।  

news24bd.tv

‘জ্যাম’ ছবির শুটিং শুরু হবে আগামী অক্টোবর মাসে। এ ছবির মূল ভাবনা প্রয়াত আহমেদ জামান চৌধুরীর। আর ছবির কাহিনী বিন্যাস করেছেন শেলী মান্না। ছবির সংলাপ ও চিত্রনাট্য করেছেন পান্থ শাহরিয়ার।  

অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানিয়ে শেলী মান্না বলেন, আমাদের এই অনুষ্ঠানে যারা এসেছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ৷ আর বাংলাদেশ সরকারের দু’জন মন্ত্রী এসে আমাদের এই অনুষ্ঠান আরও আলোকিত করেছেন। আশা করছি ‘জ্যাম’ ছবিটি দর্শকদের পছন্দ হবে।  

কলকাতার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা বলেন, এই অনুষ্ঠানে এসে খুব ভাগ্যমান মনে করছি। মান্না ভাইয়ের সাথে অনেক ছবিতে কাজ করেছি, সবগুলো ছবি হিট হয়েছে। দীর্ঘদিন ধরে আমাদের দুই বাংলার সংস্কৃতির আদান-প্রদান চলছে। পাশাপাশি দুই বাংলার শিল্পীদের আসা-যাওয়ার পথটা মসৃণ না। আমি আশা করবো ‘জ্যাম’ ছবির মাধ্যমে মনের জ্যাম দূর করে দুই বাংলার যাতায়াতের পথ সহজ হবে৷ 


অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর