নেত্রকোনায় তিন জনের মৃত্যুদণ্ড! ১৯ জনের যাবজ্জীবন

ডাকাতিসহ হত্যা মামলায় মৃত্যুদণ্ড ৩, যাবজ্জীবন ১৯

ডাকাতিসহ হত্যা মামলার রায়

নেত্রকোনায় তিন জনের মৃত্যুদণ্ড! ১৯ জনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার হাওরাঞ্চল খালিয়াজুরীতে ডাকাতিসহ হত্যা মামলার রায়ে তিন জনের মৃত্যুদণ্ড ও ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। সেই সাথে যাবজ্জীবন প্রাপ্তদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ জনাকীর্ণ আদালতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, আবু তাহের, কাউসার মিয়া ও উসমান গণি।

যাবজ্জীন প্রাপ্তরা হলেন, শহীদ মিয়া, জোতী, মোহিবুর, রমজান মিয়া, সিদ্দিক, মনো মিয়া, ইসলাম উদ্দিন, শাহজাহান, কবির, রৈইস আলী, জিয়াউল হক, শফিক, দিদার, খলিল, আক্কাস, হীরা, কালীয়া, শুক্কুর মিয়া, ও রহিম।

জেলা জজ আদালতের পিপি সাইফুর আলম প্রদীপ জানান, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর খারিয়াজুরীর আদমপুর গ্রামে ডাকাতি করতে গেলে আসামীদের ধাওয়া করে স্থানীয় গ্রামবাসী। এ সময় ডাকাতদের ছুড়া এলো পাথারি গুলিতে নিহত হন আদমপুর গ্রামের মনোরঞ্জন সরাকরের ছেলে চয়ন সরকার।

পরবর্তীতে একইদিন নিহতের পিতা মনোরঞ্জন সরকার বাদী হয়ে খালিয়াজুরী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ২০১৩ সালের ২৪ জানুয়ারী আদালতে চার্জসীট দাখিল করে। আদালত ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন। আসামীরা দীর্ঘদিন ধরেই হাওরাঞ্চলে ডাকাতি করে আসছিল।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

 

সম্পর্কিত খবর