যেই ক্ষমতায় আসুক ১ জানুয়ারি শিক্ষার্থীরা বই পাবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

যেই ক্ষমতায় আসুক ১ জানুয়ারি শিক্ষার্থীরা বই পাবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। সেই নির্বাচনে জয়ী হয়ে যেই সরকারই ক্ষমতায় আসুক না কেন, ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হবে। বই দেয়ার প্রক্রিয়া যেন ব্যাহত না হয়, সে বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) তাগিদ দেয়া হয়েছে।

কাল সচিবালয়ে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে শিক্ষা মন্ত্রণালয় বিষয় সম্পর্কিত অধিবেশন শেষে এই প্রতিশ্রুতি দেন শিক্ষামন্ত্রী।

প্রশ্ন ফাঁসের বিয়ষে তিনি বলেন, এ বিষয়ে কমিটি গঠন করেছি। কমিটির প্রস্তাব অনুযায়ী এবারের এইচএসসি পরীক্ষা নেয়া হয়েছে। ওই পরীক্ষায় কোনো প্রশ্ন ফাঁস হয়নি। আগামীতেও যেন কোনো পরীক্ষায় প্রশ্ন ফাঁস না হয়, সে বিষয়ে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।

ডিসিদের পক্ষ থেকে কোনো অসুবিধার কথা এসেছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতার বিয়ষটি আলোচিত হয়েছে। আমরা শিক্ষক নিয়োগে কী কী পদক্ষেপ নিয়েছি সেগুলো ডিসিদের অবহিত করছি। হাওড় এবং নদী ভাঙন অঞ্চলে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে অসুবিধার কথাও ডিসিরা জানিয়েছেন। এ সমস্যা উত্তরণে কাজ চলছে।

নাহিদ আরও বলেন, শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করার জন্য বিভিন্ন প্রস্তাব দিয়েছে। পর্যায়ক্রমে সেসব প্রস্তাব বাস্তবায়ন করা হবে।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর