দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল মেডিকেল শিক্ষার্থীর

দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল মেডিকেল শিক্ষার্থীর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গাজীপুরের তারগাছ এলাকায় বাস চাপায় তায়রুন্নেছা মেডিকেল কলেজের শিক্ষার্থী ইউসুফ আলী যুবরাজের (২০) নিহতের ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওই কলেজের অন্য শিক্ষার্থীরা।

প্রায় ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে দূরপাল্লার যাত্রীসহ স্থানীয় যাত্রীরা দুর্ভোগে পড়েন।  

কাল রাত সাড়ে ১২টার দিকে তারগাছ এলাকায় তায়রুন্নেছা মেডিকেল কলেজের মূল ফটকের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইউসুফ আলী যুবরাজ ওই মেডিকেল কলেজের ডিপ্লোমা নার্সিং বিভাগে ১ম বর্ষের ছাত্র ছিল। সে নরসিংদীর মনোহরদী উপজেলার বড়চাপা ইউনিয়নের মৃত ইদ্রিস মণ্ডলের ছেলে।

ডিপ্লোমা নার্সিং বিভাগের শিক্ষার্থী মনির হোসেন জানান, রাত সাড়ে ১২টার দিকে ইউসুফ তার মেস থেকে মেডিকেলে দিকে আসছিল। এ সময় রাস্তা হয়ে ভেতরে ঢোকার সময় এনা পরিবহনের দুটি বাস পাল্লা দিয়ে  ওভারটেকিং করার সময় একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

 

news24bd.tv

পরে স্থানীয় দোকানিরা ইউসুফকে মেডিকেলের ভেতরে নিয়ে আসলে তার অবস্থার অবনতি দেখে উত্তরার বাংলাদেশ মেডিকেলে রেফার্ড করা হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এর প্রতিবাদে এবং দ্রুত ঘাতক বাস ও চালককে গ্রেপ্তারের দাবিতে মহাসড়ক অবরোধ করে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

গাজীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমেদ জানান, রাত সাড়ে ১২টার দিকে তায়রুন্নেছা মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে এনা পরিবহনের একটি বাস চাপা দেয়। পরে মেডিকেলে নেয়ার পর তিনি মারা যান।  

এ ঘটনায় ওই রাতেই অন্য শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে। পরে সেখানে উপস্থিত হয়ে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে রাত ৩টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।  

শিক্ষার্থীরা সকালে ফের রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে আবার সেখানে উপস্থিত হয়ে দাবি আদায়ের প্রতিশ্রুতি দিলে তারা রাস্তা থেকে সরে যায়। অবরোধের সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর