প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাধীন বাংলা ফুটবল দলকে নিউজ টোয়েন্টিফোরের সম্মাননা

স্বাধীন বাংলা ফুটবল দলকে নিউজ টোয়েন্টিফোরের সম্মাননা

প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাধীন বাংলা ফুটবল দলকে নিউজ টোয়েন্টিফোরের সম্মাননা

সাহিদ রহমান অরিন, আইসিসিবি থেকে

পথচলার ৩ বছরে পা দিলো দেশের অন্যতম শীর্ষস্থানীয় সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোর। প্রতিষ্ঠালগ্ন থেকেই জনসাধারণ তথা দেশবাসীর কথা তুলে ধরছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের এই গণমাধ্যমটি। একইসাথে দেশের সূর্য সন্তানদেরও নানাভাবে সাহায্য-সহযোগিতা ও সম্মাননা দিয়ে আসছে।  

এরই ধারাবাহিকতায় এবার স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মাননা প্রদান করলো নিউজ টোয়েন্টিফোর

সেজন্য চ্যানেলের জন্মদিনকেই বেছে নিল কর্তৃপক্ষ।  

news24bd.tv

আজ (২৮ জুলাই, শনিবার) দুপুরে রাজধানীর ‘ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’য় (আইসিসিবি) এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশের ফুটবল যোদ্ধাদের সম্মাননা দেয়া হয়।  স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের হাতে সম্মানসূচক ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও নিউজ টোয়েন্টিফোরের স্বত্বাধিকারী আহমেদ আকবর সোবহান, তার ছেলে ইস্ট ওয়েস্ট মিডিয়া ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান এবং বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নঈম নিজাম।



তাদের কাছ থেকে সর্বপ্রথম সম্মাননা গ্রহণ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি ও স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য কাজী সালাউদ্দিন। এরপর একে একে ক্রেস্ট ও নগদ অর্থ গ্রহণ করেন সাইদুর রহমান প্যাটেল, তসলিম উদ্দিন শেখ, মোহাম্মদ কায়কোবাদ, শেখ আশরাফ আলী, আব্দুস সাত্তার, লুৎফর রহমান, আমিনুল ইসলাম সুরুজ, সহ-অধিনায়ক প্রতাপ শঙ্কর হাজরা, অধিনায়ক জাকারিয়া পিন্টু প্রমুখ।  

অসুস্থতার কারণে আসতে পারেননি এই দলের আরেক সদস্য সুভাষ সাহা। তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন আব্দুস সাত্তার।  

news24bd.tv

সম্মাননা প্রদান শেষে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার ‘প্রাণপুরুষ’ আখ্যা দিয়ে মন্ত্রী বলেন, “নিউজ টোয়েন্টিফোরের এই উদ্যোগ আমাকে সত্যিই মুগ্ধ করেছে। মহান মুক্তিযুদ্ধের সময় যারা দেশকে স্বাধীন করতে ফুটবলের মাধ্যমে জনমত গড়ে তুলেছেন, তারাও একেক জন মুক্তিযোদ্ধা। ”

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন চ্যানেলের সংবাদ পাঠক শেখ জায়েদ এবং সংবাদ পাঠিকা আফরিন আনোয়ার।

উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন একটি ফুটবল দল দেশের স্বাধীনতার পক্ষে জনমত গঠন এবং মুক্তিযোদ্ধাদের সাহাযার্থে অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ভারতের বিভিন্ন স্থানে প্রদর্শনী ফুটবল খেলায় অংশ নেয়। এই দলটি ‘স্বাধীন বাংলা ফুটবল দল’ নামে পরিচিত। পৃথিবীর ইতিহাসে যুদ্ধকালীন প্রথম ফুটবল দল এটিই।  


অরিন/news24bd.tv

সম্পর্কিত খবর