উচ্চ আদালতে ফের জামিনের আবেদন খালেদার

খালেদা জিয়া। ফাইল ছবি

উচ্চ আদালতে ফের জামিনের আবেদন খালেদার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুমিল্লার চৌদ্দগ্রামে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত নাশকতার মামলায় কুমিল্লা আদালত জামিন না দেয়ায় হাইকোর্টে ফের জামিন আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার সকালে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা এ আবেদন করেন।

এর আগে খালেদা জিয়ার আইনজীবীরা জামিনের জন্য হাইকোর্টে আবেদন করলে শুনানি শেষে ২৩ জুলাই বিষয়টি ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়। গত ২৫ জুলাই আবেদন করা হলে কুমিল্লা জেলা ও দায়রা জজ কেএম শামসুল আলম শুনানি শেষে বিএনপিপ্রধানের জামিন আবেদন নামঞ্জুর করেন।

এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। সেই আদালতে জামিন চেয়ে খালেদার আইনজীবীরা আবেদন করলে আগামী ৮ আগস্ট শুনানির দিন ধার্য করা হয়। খালেদার জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরবর্তী দিন ঠিক করায় বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করেন খালেদার আইনজীবীরা হয়। তার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ২৬ জুলাইয়ের মধ্যে বিষয়টি নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে বলেন।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ ও আশপাশের বেশ কিছু যান ভাঙচুরের ঘটনায় নাশকতার অভিযোগে চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে পুলিশ।

সম্পর্কিত খবর