তামিম-মাশরাফি এগিয়ে গেলেও পিছিয়েছেন মুশফিক

তামিম-মাশরাফি এগিয়ে গেলেও পিছিয়েছেন মুশফিক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে তামিম-মাশরাফি এগিয়ে গেলেও পিছিয়ে গেছেন মুশফিক।

ওই সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে দুটি সেঞ্চুরিসহ ২৮৭ রান করেন তামিম ইকবাল। ফলে ব্যাটসম্যানদের তালিকায় ৪ ধাপ এগিয়ে তামিম চলে এলেন ১৩তম স্থানে। আর সিরিজে ৭ উইকেট শিকার করে বোলারদের তালিকায় ৮ ধাপ এগিয়েছেন মাশরাফি।

২৭ নম্বর থেকে তিনি চলে এসেছেন ১৯তম স্থানে।

বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান এগিয়েছেন ২ ধাপ। ১৯তম স্থান থেকে তিনি চলে এসেছেন ১৭তম স্থানে। তার অর্জন ৬১০ পয়েন্ট।

তবে সিরিজে দারুণ ব্যাটিং করার কারণে তিন ধাপ এগিয়ে ২৬তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। কিন্তু বোলিংয়ে তিন ধাপ পিছিয়েছেন তিনি। তবে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।

ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহ ৪ ধাপ এগিয়ে রয়েছেন ৩৮তম স্থানে। শেষ ম্যাচে ৪৯ বলে অপরাজিত ৬৭ রান তার র‌্যাংকিংয়ে প্রভাব ফেলে।

এদিকে মুশফিকুর রহীম পিছিয়ে গেছেন ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে। তিনি এখন রয়েছেন ২২তম স্থানে। প্রথম ম্যাচে দ্রুত ৩০ রান এবং পরের ম্যাচে ৬৭ বলে ৬৮ রান করার পরও র‌্যাংকিংয়ে পেছাতে হলো তাকে।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এক ধাপ এগিয়ে পাকিস্তানের বাবর আজম উঠে গেছেন দুই নম্বরে। এক ধাপ পিছিয়ে ইংল্যান্ডের জো রুট তিন নম্বরে। পাকিস্তানের ফাখর জামান এগিয়েছেন ৮ ধাপ। তিনি রয়েছেন ১৬তম স্থানে। বোলারদের তালিকায় শীর্ষেই থাকলেন ভারতের জসপ্রিত বুমরাহ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর