জয়ের নামে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয়ের নামে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা মানুষের কাছে পৌঁছে দিতে ‘সজীব ওয়াজেদ জয় রাঙামাটির বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রের’ (স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে গাজীপুর ও রাঙামাটির বেতবুনিয়ার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূ-উপগ্রহ কেন্দ্র দুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া একইদিন বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর সফল উৎক্ষেপণ উদযাপন করা হয়। এ উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টরা প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙামাটি ২৯৯ আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, ৩০৫ পদাতিক ব্রিগেড রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবীরসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)


 

সম্পর্কিত খবর