‘আগামী সপ্তাহে সড়ক নিরাপত্তা আইন মন্ত্রিসভায় তোলা হবে’

ওবায়দুল কাদের [ফাইল ছবি]

‘আগামী সপ্তাহে সড়ক নিরাপত্তা আইন মন্ত্রিসভায় তোলা হবে’

নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী সপ্তাহে প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইন অনুমোদনের জন্য মন্ত্রিসভায় তোলা হবে। আগামী ২ মাসের মধ্যে আইনটি সংসদে পাশ হবে আশা প্রকাশ করে তিনি শিক্ষার্থীদের কাছে সময় চেয়েছেন।  

আজ (১ আগস্ট, বুধবার) দুপুরে রাজধানীর সেতু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে আজও রাজধানীর উত্তরা, ফার্মগেট, শাহবাগ, যাত্রাবাড়ি, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ‘এই বিক্ষোভ-ক্ষোভের বাস্তবতাও আছে। দুই সম্ভাবনাময় শিক্ষার্থী নিহত হয়েছে-এর জন্য সবার খারাপ লেগেছে। নৌ পরিবহনমন্ত্রী নিজেও তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। প্রধানমন্ত্রী মর্মাহত, আমরা সবাই তাদের জন্য কষ্ট পেয়েছি।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রীর ভাষ্য- ‘একটু ধৈর্য ধরো, সময় দাও। তোমাদের দাবিগুলো নিয়ে আলোচনা শুরু হয়েছে। সড়ক নিরাপত্তা আইন পাশ হলেই কাজ শুরু হবে। দোষীদের ন্যূনতম ছাড় দেওয়া হবে না। ’

গেল রোববার (২৯ জুলাই) ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী। এ ঘটনায় আহত হন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর