'আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে'

আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে: বেনজীর

'আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাসচাপায় দুইশিক্ষার্থী নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী ক্রমাগতভাবে ঢাকা শহরকে অচল করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। বিশেষ করে গত দুইদিন ধরে স্কুলছাত্রের পাশাপাশি বিভিন্ন সুবিধাবাদী গোষ্ঠীও একত্রিত হচ্ছে। নিষ্পাপ শিশুদের ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

এই স্বার্থান্বেষী গোষ্ঠীর হাত থেকে নিজেদের সন্তানদের ঘরে ফিরিয়ে নিতে অভিভাবকদের এবং প্রাতিষ্ঠানিক অভিভাবকদের তাদের ছাত্র-ছাত্রীদের রাস্তা থেকে শ্রেণি কক্ষে ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার বিকেলে চলমান পরিস্থিতি নিয়ে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমরা নিহত দুই শিক্ষার্থীর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। গত ২৯ তারিখের ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যে আমরা যে দুটি বাসের বেপরোয়া গতির কারণে দুর্ঘটনা ঘটেছে তাদের চালক হেলপারসহ ৪ জনকে আটক করেছি। যে বাসটি শিক্ষার্থীদের চাপা দিয়েছে সেই বাসের চালককেও আমরা আটক করি।

মোট ৫ জনকে গ্রেপ্তার করেছি। গতকাল আমরা ওই বাসের মালিককেও গ্রেপ্তার করেছি। আজ নিহত দুই পরিবারকে ২০ লাখ করে টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। ঘটনায় মামলা হয়েছে। ডিবি পুলিশ মামলা তদন্ত করে দেখছেন।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর