নৌ-পরিবহন মন্ত্রীর নিজ জেলায় পরিবহন ধর্মঘট

নৌ-পরিবহন মন্ত্রীর নিজ জেলায় পরিবহন ধর্মঘট চলছে।

নৌ-পরিবহন মন্ত্রীর নিজ জেলায় পরিবহন ধর্মঘট

মাদারীপুর প্রতিনিধি

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নিজ জেলা মাদরীপুরেও চলছে তৃতীয় দিনের মতো অঘোষিত পরিবহন ধর্মঘট। শনিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটসহ দূরপাল্লার সকল পরিবহন বন্ধ রেখে সড়কে অবস্থান করেছে পরিবহন মালিক ও শ্রমিকরা। এসময় রিক্সা, অটোভ্যানসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গিয়েছে। তবে অভ্যন্তরীন রুটসহ অন্য পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

পরিবহন মালিক-শ্রমিকরা দাবি করে আরো জানান, দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পৃক্ত না থাকা সত্ত্বেও তার পদত্যাগ দাবি করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক ও ভিত্তিহীন। এছাড়া মন্ত্রী শিক্ষার্থীদের দাবি অনুযায়ী ক্ষমাও চেয়েছে। তারপরেও তৃতীয় কোনো শক্তির কারণে ঢাকাতে পরিবহন খাতে অরাজকতা সৃষ্টি করা হয়েছে।

এসব কারণেই অনির্দিষ্টকালের জন্যে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ থাকারও হুমকি দেন মালিক-শ্রমিকরা। তবে শ্রমিকরা অচিরেই এসব সমস্যার সমাধান হবে বলে দাবি করেন।

এদিকে সব ধরণের পরিবহন বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহসভাপতি ফাইজুল শরীফ জানান, ‘কেন্দ্রীয়ভাবে পরিবহনের যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ থাকবে। আমাদের পরিবহনের নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছে মালিকরা। আমাদের এতে কিছুই করার নেই। ’

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর