আ.লীগ সমর্থকদের শিক্ষার্থীদের ধাওয়া

রামপুরা এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ।

আ.লীগ সমর্থকদের শিক্ষার্থীদের ধাওয়া

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে রাজধানীর রামপুরায় শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপদ সড়কের দাবিতে সকাল থেকে রামপুরা এলাকায় অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকেন। রামপুরা ব্রিজের সামনে অবস্থান নেন রামপুরার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।

তাদের সঙ্গে বনশ্রীর রাজধানী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও যোগ দেন। দুপুর সাড়ে ১২টার দিকে বাড্ডা থেকে রামপুরার দিকে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের একটি মিছিল আসে। শিক্ষার্থীদের কাছাকাছি এসে মিছিলটি থেমে যায়। শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ইটপাটকেল ছুড়তে থাকেন।
একপর্যায়ে লাঠি নিয়ে ধাওয়া দিলে আওয়ামী লীগের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

ওই এলাকায় পরিস্থিতি এখন থমথমে। শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আছেন। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে রামপুরায় বেলা পৌনে একটার দিকে শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান নেয় একদল যুবক। মেরুল-বাড্ডা থেকে রামপুরা ব্রিজের দিকে লাঠিসোটা নিয়ে এগোতে থাকেন তারা।

রামপুরা ব্রিজের কাছে তখন স্টেট ইউনিভার্সিটি, ইমপেরিয়াল কলেজ, খিলগাঁও ওমেন্স স্কুল ও কলেজসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে অবস্থান করছিলেন।

ওই যুবকদের দেখে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় স্টেট ইউনিভার্সিটির সামনের গাছ ও দোকান ভেঙে লাঠি ও বাঁশ নিয়ে শিক্ষার্থীরাও অবস্থান নেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রামপুরা সেতুর ওপর পুলিশ অবস্থান নিয়েছে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বলেন, গতকাল চারজন নিহত হওয়ার গুজবের কথাও বলছে তারা। আমরা তাদের লাঠিসোটা ফেলে রাস্তার এক প্রান্তে অবস্থান নিতে বলেছি।

 আরও পড়ুন: জিগাতলা রণক্ষেত্র

সম্পর্কিত খবর