‌‘ট্রাফিক আইন ভঙ্গ করলেই ব্যবস্থা’

যানবাহনের ফিটনেস পরীক্ষা করছে পুলিশ।

‌‘ট্রাফিক আইন ভঙ্গ করলেই ব্যবস্থা’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনর রশীদ।

তিনি বলেছেন, রাঙামাটিতে আনুষ্ঠানিকভাবে ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। এই সপ্তাহে ফিটনেসবিহীন গাড়ি বা লাইসেন্স ছাড়া গাড়ি চালালে, কিংবা যে কোনোভাবে আইন লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেসব গাড়ির লাইসেন্স নেই, ফিটনেস নেই সেগুলোর বিরুদ্ধে ট্রাফিক সপ্তাহের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ট্রাফিক আইনের কোনো ব্যত্যয় ঘটলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।

রোববার সকালে শহরের বনরূপা এলাকায়  পুলিশ বক্সের সামনে ট্রাফিক সপ্তাহের উদ্বোধন কালে জেলা প্রশাসক এ কে এম মামুনর রশীদ এসব কথা বলেন।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবীরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন,  রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. সেলিম, রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের পরেশ মজুমদার প্রমুখ।

এসময় রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা তৈরি করাই ট্রাফিক সপ্তাহের লক্ষ্য।

পুলিশের একার পক্ষে সব সম্ভব নয়। এর জন্য পথচারী, পরিবহন মালিক, শ্রমিক ও চালকদের নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে।

রাঙামাটি সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. সেলিম ও রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের পরেশ মজুমদার বলেন, ট্রাফিক আইন, নীতিমালা বাস্তবায়নে শ্রমিক সংগঠন কোনো অবস্থাতেই বাধা হবে না। ট্রাফিক আইন বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।


 

সম্পর্কিত খবর