দুঃখ প্রকাশ করলেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দুঃখ প্রকাশ করলেন ওবায়দুল কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে হামলার প্রসঙ্গ নিয়ে তিনি রোববার সকালে বলেছিলেন, 'এখন আপনি রাস্তায় দাঁড়িয়ে আওয়ামী লীগ অফিসের দিকে গোলাগুলি করতে করতে আসবেন, তাদের কে কি বল প্রয়োগ করবে না? চুমু খাবে?'

বিকালে ধানমণ্ডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে আসার পর সকালের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আওয়ামী লীগ অফিসে হামলার বিষয় নিয়ে আমার বক্তব্যে কেউ কষ্ট পেলে দুঃখপ্রকাশ করছি। রাজনীতিতে এ ধরনের শব্দ ব্যবহারও হয়, কিন্তু কেউ আমার কাছে আশা করে নাই।

গুজব ছড়ানোর পর শিক্ষার্থীরা আওয়ামী লীগের কার্যালয়ের দিকে গেলে জিগাতলায় শনিবার ব্যাপক সংঘর্ষ হয়।

আন্দোলনকারীদের উপর আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হামলার অভিযোগের প্রতিক্রিয়ায় কাদের সংবাদ সম্মেলনে বলেন, যদি কেউ প্রমাণ দিতে পারে, তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

অপপ্রচারের সঙ্গে ফখরুল জড়িত দাবি করে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম দাবি করেছেন আওয়ামী লীগ অফিসে নাকি সাতজনকে আটকে রেখে আহত করা হয়েছে। গতকাল ফেইসবুকের ভিডিও পোস্টের প্রতি সমর্থন জানিয়ে তিনি প্রমাণ করেছেন যে অপপ্রচারের সঙ্গে মির্জা ফখরুল ও বিএনপির সংযোগ রয়েছে।

‘ধর্ষিত হয়েছি’ দাবি করে যে তরুণী ফেইসবুকে ভিডিও তুলেছেন, তার সঙ্গেও বিএনপি জড়িত মন্তব্য করে তিনি বলেন, আজকে আওয়ামী লীগ অফিসে হামলা করার জন্য বিএনপি-জামায়াত তাদের ছাত্র সংগঠনকে দিয়ে আক্রমণ সাজিয়েছিল। আজকে আওয়ামী লীগ অফিসের পিছন থেকেও আক্রমণ করার চেষ্টা হয়েছিল।

আন্দোলন সামলানোর ব্যাপারে কাদের বলেন, প্রধানমন্ত্রী আমাদের বারবার বলেছেন শিক্ষার্থীদের উপর বল প্রয়োগ করা যাবে না। কিছুক্ষণ আগেও প্রধানমন্ত্রীর কাছে আমরা উপদেশ চেয়েছিলাম। তিনি আমাদের অল্প কথায় বলেছেন এ পরিস্থিতিতে ধৈর্য ধরতে হবে এবং সতর্ক থাকতে হবে। এই দুটি শব্দই তিনি বলেছিলেন।

নয় দফা আইন নিয়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আগামীকাল সড়ক পরিবহন আইন মন্ত্রিসভায় অনুমোদন হবে। এটা পরে সংসদে পাস হবে। নয়দফা দাবির যেগুলো আইনি কারণে বাস্তবায়ন হয়নি, তাও হয়ে যাবে। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা অক্ষরে অক্ষরে পালন করবেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ )


 

সম্পর্কিত খবর