টি-টোয়েন্টি সিরিজও টাইগারদের

ফাইল ছবি

টি-টোয়েন্টি সিরিজও টাইগারদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজের পর শক্তিশালী ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতে নিলো বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে ১৯ রানের জয় পেয়েছে সফরকারী বাংলাদেশ। এর ফলে ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেল টাইগাররা।

বাংলাদেশের এটি দ্বিতীয় দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়।

আগের সিরিজ জয়টি ছিল ২০১২ সালে আয়ারল্যান্ডে। তাদের এই জয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন।
 
ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ও শেষ ম্যাচে টস জিতে আজ ব্যাট হাতে নামে বাংলাদেশ। লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান করে টাইগাররা।
 জবাবে ১৭ ওভার ১ বলে ৭ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। পরে বৃষ্টি আইনে ১৯ রানের জয় পায় বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টানা জয় নিয়ে সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা। এর আগে একদিনের সিরিজেও জয় ছিনিয়ে নেয় মাশরাফি-তামিমরা।  

৩২ বলে ৬১ রানের নান্দনিক এক ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিটন দাস। অন্যদিকে পুরো সিরিজে ব্যাটে বলে অনন্য পারফরমেন্সের জন্য ম্যাচ অফ দ্যা সিরিজ হয়েছেন সাকিব আল হাসান।

প্রথম ম্যাচটি হেরেছিল টাইগাররা। পরের ম্যাচে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দায়িত্বশীল ব্যাটিং ও বোলারদের সমীহ জাগানিয়া বোলিং বাংলাদেশকে ১২ রানের জয় এনে দেয়। শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় করলো বাংলাদেশ। এর আগে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় করে টাইগাররা।

সম্পর্কিত খবর