আর্সেনাল-পিএসজি ম্যাচে ক্রেডিট কার্ড দিয়ে টস!

আর্সেনাল-পিএসজি ম্যাচে ক্রেডিট কার্ড দিয়ে টস!

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট হোক বা ফুটবল, কিংবা অন্য কোনো খেলা। টস মানেই সাধারণত তা করা হয় কয়েনের (ধাতব মুদ্রার) মাধ্যমে। কখনও কখনও বিশেষ ম্যাচ বা সিরিজের জন্য তৈরি করা হয় বিশেষ কয়েন।  

টুর্নামেন্টের গুরুত্বের কথা মাথায় রেখে অনেক সময় কয়েনের নকশা বদলে ফেলা হয়।

কিন্তু টস করার জন্য আস্ত একটা ক্রেডিট কার্ডের ব্যবহার! এ ঘটনা শুধু বিরলই নয়, নজিরবিহীন। কিন্তু তেমনটাই হলো সিঙ্গাপুরে।

সেখানে চলছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ। ইউরোপের বিখ্যাত ফুটবল ক্লাবগুলো প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে হাজির হয়েছে সিঙ্গাপুরে।

 

গেল সপ্তাহে ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মধ্যকার ওই টুর্নামেন্টের একটি ম্যাচ অনুষ্ঠিত হয়, যে খেলায় একটি নয়, দুই-দুইটি চমক ছিল।

ম্যাচ শুরুর আগে প্রথম চমক দেন রেফারি। টানেলে আর্সেনাল ও জার্মান বিশ্বজয়ী তারকা মেসুত ওজিলের কাছে অটোগ্রাফ চেয়ে বসেন তিনি। কাছে অন্য কিছু ছিল না, তাই বাধ্য হয়ে রেফারির হলুদ কার্ডটিতেই অটোগ্রাফ দিতে হল ওজিলকে। আসলে প্রিয় ফুটবলারকে হাতের কাছে পেয়ে তার সই সংগ্রহের সুযোগটি হাতছাড়া করতে চাননি ম্যাচ পরিচালক।  

এমনিতে তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ, বর্ণবিদ্বেষ ও শেষমেশ জাতীয় দল থেকে অবসর নিয়ে বেশ বিতর্কের মধ্যে রয়েছেন ওজিল। দুর্দিনে রেফারির এমন কাণ্ড ওজিলকে অনুপ্রেরণা জোগাবে নিশ্চয়।

ম্যাচের দ্বিতীয় কাণ্ডটি ঘটান আয়োজকরা। কয়েন নয়, তার বদলে টস হলো ক্রেডিট কার্ডে। আসলে টুর্নামেন্টটি যারা স্পনসর করছিলেন, সেই ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল নাকি চাইছিল এমনটাই।

প্রচারের আলো কেড়ে কয়েনের বদলে টসের জন্য সংস্থাটির লোগো লাগানো ক্রেডিট কার্ডের মাধ্যমে টস হোক- এটাই চাইছিল। তাই কার্যত বাধ্য হয়েই ক্রেডিট কার্ডের মাধ্যমে টস করতে হলো রেফারিকে।  

তবে ব্যাপারটা যতই চমক হোক, ফুটবল ইতিহাসে এমন ঘটনা নজিরবিহীন।

 

সূত্র: স্পোর্ট বাইবেল

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর