'তরুণ ক্রিকেটাররা ফেসবুকে আসক্ত'

ফাইল ছবি

'তরুণ ক্রিকেটাররা ফেসবুকে আসক্ত'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শেষ হল ওয়েস্ট ইন্ডিজ সফর।   বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। তবে তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স হতাশ করেছে। উইন্ডিজ সফর শেষে প্রশ্ন উঠছে তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে।

ক্যারিবীয় সফরে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি বাংলাদেশ দলের তরুণ ক্রিকেটাররা। সফরে তিন ফরম্যাট মিলিয়ে দলের মোট রানের ৭১ শতাংশই এসেছে চার সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

দলের দুই সেঞ্চুরির দুটিই তামিমের। এছাড়া ১০ ফিফটির আটটিই চার সিনিয়রের।

বিপরীতে দলের সবচেয়ে সম্ভাবনায় আট তরুণ ব্যাটসম্যানের সম্মিলিত অবদান ২৯ ইনিংসে ৩৬৯ রান। লিটন দাস, এনামুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুমিনুল হক, আরিফুল হক ও নুরুল হাসান মিলে তিন ফরম্যাটে করেছেন মোটে দুটি ফিফটি।

জাতীয় দলের তরুণ ক্রিকেটের আত্মনিবেদনে ঘাটতি দেখছেন ঘরোয়া ক্রিকেটের সফল কোচ ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

সাবেক এ অধিনায়ক বলেন, দলের সব সিনিয়র ক্রিকেটারই নিজেদের পারফরম্যান্সের প্রতি অবিশ্বাস্য মনোযোগী। মাশরাফি, তামিম, মুশফিকুর ও মাহমুদউল্লাহকে দেখুন। অনুশীলনে তারাই সবার আগে আসে। নেট বা জিম থেকে তাদের সরানো যায় না। কিন্তু তরুণ ক্রিকেটারদের নিয়ে আমি এমনটা বলতে পারছি না।

তরুণ ক্রিকেটাররা মাঠে অনুশীলন না করে ফেসবুক নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এমনটি জানিয়ে পাইলট বলেন, তরুণ ক্রিকেটারদের আরেকটা বড় সমস্যা হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে আসক্তি। কেন তারা সবসময় ফেসবুকে পড়ে থাকবে? এ থেকে অবশ্যই বেরিয়ে আসতে হবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর