ক্যান্টিনের খাবার খেয়ে হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী অসুস্থ

ক্যান্টিনের খাবার খেয়ে হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী অসুস্থ

ফখরুল হাসান পলাশ • দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান(ডরমেটরি-২) হলে বাটি সাপ্লাই খাবার খেয়ে গুরুতর অসুস্থ হয়েছে কমপক্ষে ৪০জন শিক্ষার্থী। এদের মধ্যে গুরুতর অসুস্থ ১৮ শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার (৭ আগস্ট) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের তরিকুল ক্যান্টিনে ব্রয়লার মুরগি ভুনা, আলুর ভর্তা ও খিচুরি খায় অন্তত ৬০ জন শিক্ষার্থী। পরে তারা বমি, পেট ব্যথা, পাতলা পায়খানা ও জ্বরে আক্রান্ত হয়ে পড়ে।

এদের মধ্যে ৪০ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সেন্টারে চিকিৎসা গ্রহণ করে। সেখানে বুধবার (৮ আগস্ট) দিনভর চিকিৎসা করালেও অবস্থার উন্নতি না হওয়ায় ১৮ শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন ছাত্ররা হলেন-নজরুল (২১), সোহরাব (২১), নোমান (২১), কাওসার (২০), মুজিব (২০), রিফাত (২৪), আরিফ হোসেন (২২), ইয়াসিন আলী (২২), শুভ মরমু (২১), আবদুর রহমান (২৪), উৎপল (২২), হাসেম (২১), ইয়াসির আরাফাত (২১), মেহেদী হাসান (২২), আজগর (২১), আরিফ (২২), আবু রাসেল (২৩) ও সারোয়ার জাহান (২৩)।

news24bd.tv

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শীতল চন্দ্র পাহান জানান, খাদ্যে বিষক্রিয়া জনিত কারণে তাদের ভর্তি করা হয়েছে।

তবে আমরা আমাদের পক্ষ থেকে চিকিৎসা দিয়ে যাচ্ছি। তাদের অবস্থা বর্তমানে অনেকটা ভালো। আরও একটু সুস্থ হলে বেশ কয়েকজনকে আজ (বৃহস্পতিবার) রিলিজ দেয়া যেতে পারে।

এ ব্যাপারে সহকারী হল সুপার ড. আবু সাঈদ জানান, ‘বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। তবে মূলত অস্বাস্থ্যকর বাটির খাবার খাওয়ার কারণে ছাত্ররা অসুস্থ হয়ে পড়েছে। আমি শিক্ষার্থীদের বারবার বলেছি, তারা যেন বাটির খাবার না খেয়ে আমাদের ডাইনিংয়ের খাবার খায়। বাটির খাবারের চেয়ে আমাদের ডাইনিংয়ের খাবারের মান  অনেক বেশি স্বাস্থ্যসম্মত এবং নিরাপদ। আমি বিষয়টি নিয়ে ক্যান্টিন মালিক তরিকুলের সাথে কথা বলেছি। সকল হল সুপাররা মিলে বসে তার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ’

 

পলাশ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর