চেলসি ছেড়ে রিয়ালে কোর্তোয়া

চেলসি ছেড়ে রিয়ালে কোর্তোয়া

ক্রীড়া ডেস্ক

অবশেষে গুঞ্জনই সত্যি হতে চলেছে। থিবো কোর্তোয়াকে রিয়াল মাদ্রিদের কাছে বিক্রি করে দিচ্ছে চেলসি। ইংলিশ ক্লাবটির পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে বেলজিয়ান গোলরক্ষকের দলবদলের বিষয়টি। ৩৫ মিলিয়ন ইউরোতে বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী খেলোয়াড়কে বেচে দিচ্ছে তারা।

 

রিয়ালের সঙ্গে ৬ বছরের চুক্তি হওয়ার কথা কোর্তোয়ার। চুক্তির অংশ হিসেবে ক্রোয়াশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাচিচকে এক মৌসুমের জন্য ধারে চেলসির কাছে দিচ্ছে রিয়াল।

২০১১ সালে ব্লুজ শিবিরে যোগ দেন কোর্তোয়া। প্রথম ৩ মৌসুম অ্যাটলেটিকো মাদ্রিদে তরুণ গোলরক্ষক হিসেবে ধারে খেলতে যাওয়া ফুটবলার এক নাম্বার জার্সিটা নিতে লড়াই করেন পিটার চেকের মতো গোলরক্ষকের সঙ্গে।

২০১৪ সালের জুনে স্ট্যামফোর্ড ব্রিজে ফেরার পর থেকে চেলসিতেই আছেন তিনি।

news24bd.tv

চেলসির হয়ে মোট ১২৬টি ম্যাচ খেলেছেন থিবো কোর্তোয়া। ধারে ১১১টি ম্যাচ খেলেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে। এর মধ্যে চেলসির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাসহ মোট চারটি ট্রফি জিতেছেন ২৬ বছর বয়সী গোলপ্রহরী।

সাম্প্রতিক সময়টা আরও দুর্দান্ত কাটছে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার এই খেলোয়াড়ের। সর্বশেষ বিশ্বকাপে বেলজিয়ামের সাফল্যের অন্যতম কারিগর ছিলেন তিনি। দুর্দান্ত পারফম্যান্সের স্বীকৃতিস্বরূপ গোল্ডেন গ্লাভস জিতেছেন এই গোলরক্ষক। এবার রিয়ালে নিজেকে মেলে ধরার অপেক্ষা।

সূত্র: ডেইলি মেইল, ইএসপিএন এফসি

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর