শিশু কেঁদে ওঠায়...

ব্রিটিশ এয়ারওয়েজের বিমান।

শিশু কেঁদে ওঠায়...

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শিশু সন্তান কেঁদে ওঠায় বিমান থেকে নামিয়ে দিল কর্তৃপক্ষ। ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন সড়ক, পরিবহন এবং হাইওয়ে মন্ত্রকের যুগ্মসচিব পর্যায়ের অফিসার এপি পাঠক।

তিনি জানান, গত ২৩ জুলাই লন্ডন থেকে বার্লিনগামী ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে (বিএ ৮৪৯৫)-এ ওঠেন সস্ত্রীক পাঠক। বিমান রানওয়ে দিয়ে যেতে শুরু করা কালীন আচমকা কেঁদে ওঠে তাঁদের তিন বছরের ছেলে।

এসময় বিমানের এক পুরুষকর্মী শিশুকে ধমকাতে থাকে। তাতে আরও ভয় পেয়ে চিৎকার করতে থাকে শিশুটি।

পাঠকের অভিযোগ, এরপর অন্য কর্মীরা এসে বলেন শিশুর কান্না না থামলে তাঁকে এবং তাঁর স্ত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হবে। তবে আতঙ্কিত শিশু কাঁদতে থাকায় বিমানটি ফের টারম্যাকে ফিরিয়ে নিয়ে যান পাইলট।

বিমান থামতেই নিরাপত্তাকর্মীরা এসে তাঁদের বোর্ডিং পাস কেড়ে নিয়ে বিমান থেকে নেমে যেতে বাধ্য করে।

পাঠক বলেন, এরপর ফের বার্লিনে ফিরে যান তাঁরা। পরদিন অনেক বেশি টাকা দিয়ে লন্ডন যান। পুরো ঘটনার কথা অসামরিক পরিবহনমন্ত্রী সুরেশ প্রভুকে দুপাতার চিঠি লিখে জানিয়েছেন পাঠক।

ব্রিটিশ এয়ারওয়েজের কর্মীরা বর্ণবিদ্বেষমূলক আচরণ করেছে এমন কথা জানিয়ে চিঠিতে তিনি আবেদন করেছেন, ঘটনার যেন তদন্ত করা হয় এবং অভিযুক্ত কর্মীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়। ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও একই আবেদন জানিয়ে চিঠি লেখেন পাঠক।

সেই সঙ্গে ব্রিটিশ এয়ারওয়েজকেও তিনি অভিযোগ জানিয়ে চিঠি লিখলে কোম্পানির মুখপাত্র জানান, তাঁদের কোম্পানি কখনও এ ধরনের কাজের সমর্থন করে না।

এ ঘটনার পূর্ণ তদন্ত শুরু করেছে কোম্পানি। অভিযোগকারী গ্রাহকের সঙ্গেও তাঁরা যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন ব্রিটিশ এয়ারওয়েজের ওই কর্মী।   

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর