সোশ্যাল মিডিয়ার রানিদের খুঁজছে বিজেপি!

সোশ্যাল মিডিয়ার রানিদের খুঁজছে বিজেপি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সোশ্যাল মিডিয়াকে অস্ত্র বানিয়ে বিজেপিকে তিরে বিদ্ধ করে চলেছে কংগ্রেস। আর তাই ভার্চুয়াল প্ল্যাটফর্মে কংগ্রেসকে ধরাশায়ী করতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে বিজেপি। এজন্য যুদ্ধবাজের খোঁজে খুব তাড়তাড়ি ‘মিস সোশ্যাল’ প্রতিযোগিতার আয়োজন করেছে বিজেপি! মধ্যপ্রদেশে হবে এই প্রতিযোগিতা। পরে একে একে অন্য রাজ্যগুলোতে ‘মিস সোশ্যাল’ হবে বলে সূত্র জানায়।

কী এই ‘মিস সোশ্যাল’ প্রতিযোগিতা?
এটাকে মিস ইন্ডিয়া বা মিস ওয়ার্ল্ডের সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না। এই প্রতিযোগিতায় আবেদনের শর্ত দুটো। এক, আবেদনকারীকে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হতে হবে। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে তাঁর স্বচ্ছ্ন্দ হওয়া মাস্ট।

দুই, রাজ্য ও কেন্দ্রের বিভিন্ন প্রকল্পগুলো সম্বন্ধে ভালোভাবে অবগত হতে হবে।

মধ্যপ্রদেশের বিজেপির নারী মোর্চার প্রধান লতা পোশাকি ভাষায় বিজেতাদের ‘বিউটি উইথ ব্রেন’ বলে সম্বোধন করছেন। তিনি বলেন, ‘নারীদের জন্য সোশ্যাল মিডিয়াকে অন্যভাবে কাজে লাগানোর প্রয়াস এটা। এতে বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে তাঁরা অন্যকেও জানাতে পারবেন। বিশেষ করে নারীদের জন্য যে সমস্ত প্রকল্প রয়েছে, তা অনেকেই জানেন না। প্রতিযোগিতায় বিজেতাদের কাজ হবে সেই প্রকল্পগুলো তাঁদের জানানো। আবেদনকারীদের হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম অ্যাকসেস থাকা বাধ্যতামূলক।

তিনি আরও জানান, প্রতিযোগিতা সেসব নারীদের জন্যই যাঁরা সোশ্যাল প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে অন্যদের নানা বিষয়ে শিক্ষিত করে তুলতে চান। ইচ্ছুক নারীরা আগামী ৩১ অগস্টের মধ্যে আবেদন করতে পারেন, জানান তিনি।

তবে বিষয়টা শুধু ফর্মপূরণ এবং তার থেকে বাছাই পর্বেই স্থগিত থাকবে না। পরীক্ষার মাধ্যমে বেছে নেওয়া হবে ‘বিউটি উইথ ব্রেন’দের। তার জন্য থাকছে ৫০ নম্বরের প্রশ্নোত্তর পর্ব এবং বাকি ৫০ নম্বর থাকছে গত এক বছরে আবেদনকারীর সোশ্যাল মিডিয়ায় অংশগ্রহণের উপর।

১৬ সেপ্টেম্বর প্রতিযোগিতা হবে। আর ফল ঘোষণা হবে ২৬ সেপ্টেম্বর। জেলা, ডিভিশন এবং রাজ্যস্তরে এই প্রতিযোগিতা হবে। বিজেতাদের জন্য অকর্ষণীয় পুরস্কারও রেখেছেন ওই রাজ্যের বিজেপি নেতৃত্ব। পুরস্কারের তালিকায় রয়েছে মোবাইল ফোন, ট্যাব এমনকি ল্যাপটপও।

বিজেপির এই ‘মিস সোশ্যাল’ প্রতিযোগিতা নিয়ে এখনও পর্যন্ত অন্য কোনও রাজনৈতিক দল অবশ্য কোনও মন্তব্য করেনি।

 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর