ফুলকির সম্পাদক নাজমুস সাকিবের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

প্রধানমন্ত্রীকে কটুক্তি করে সংবাদ প্রকাশ

ফুলকির সম্পাদক নাজমুস সাকিবের বিরুদ্ধে মামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাভারের দৈনিক ফুলকি পত্রিকায় প্রধানমন্ত্রীকে কটুক্তি করে সংবাদ প্রকাশ করায় পত্রিকার সম্পাদক নাজমুস সাকিবের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সাভার উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ আল রাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

গত ৬ আগস্ট সোমবার রাতে দৈনিক ফুলকির অনলাইনে শেখ হাসিনাকে ঘৃণিত ব্যক্তি উল্লেখ করে সংবাদ প্রকাশিত হয়। তার পর থেকে আওয়ামীলীগ ও বিভিন্ন মহল থেকে এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

এদিকে শেখ হাসিনাকে কটুক্তি করে সংবাদ প্রচার করায় সাভার প্রেসক্লাবের সভাপতির পদ থেকে নাজমুস সাকিব কে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। দৈনিক ফুলকির সম্পাদককে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন মামলার বাদি শেখ ফরিদ আল রাজী।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম জানান, দেশদ্রোহী নাজমুস সাকিবকে গ্রেপ্তারের দাবি জানাই। এমনকি তার ভুঁইফোড় পোর্টালটি বন্ধেরও দাবি জানাই।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর জানান, দৈনিক ফুলকির মতো দেশদ্রোহী, জামায়াতপন্থী ও ভুঁইফোড় পোর্টালগুলো বন্ধের দাবি জানাই। তিনি আরও বলেন, এই পত্রিকার সম্পাদক নাজমুস সাকিব সাভার উপজেলার জামায়াত নেতা এবং সাভার প্রেসক্লাবের কথিত সভাপতি। সাধারণ মানুষের মধ্যে ভুয়া নিউজ প্রচার করে এরাই ছড়ায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনায় এই কুলাঙ্গারকে অবাঞ্ছিত ঘোষণা করলাম।

ধামরাই উপজেলা ছাত্রলীগের কর্ণধার আল আমিন হোসেন উজ্জল জানান, ধামরাই থানাতে লিখিত অভিযোগ দিয়েছি। মামলার প্রস্তুতি চলছে ।

এছাড়াও সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেন ছাত্রলীগ নেতা রাজিদুল ইসলাম। সিংগাইর, টাঙ্গাইল ও মাদরীপুরে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির জানান, আসামি নাজমুস সাকিবকে গ্রেপ্তারের জন্য পুলিশের একাধিক টিম সক্রিয় রয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)