ফ্লোরিডায় ৪ দেশ নিয়ে টি-টোয়েন্টি

ফ্লোরিডায় ৪ দেশ নিয়ে টি-টোয়েন্টি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী বছর আরো দুটি দেশ যুক্ত করে ৪ দেশের সমন্বয়ে টি-টোয়েন্টি আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করলেন যুক্তরাষ্ট্র ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ আহমেদ কোরাইশি। দক্ষিণ ফ্লোরিডায় লোডারহিল সিটিতে সেন্ট্রাল ব্রাউয়ার্ড ক্রিকেট স্টেডিয়ামে ৪ ও ৫ আগস্ট রাতে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার খেলার সময় গ্যালারিতে বাঙালিদের উৎসব-আমেজে অভিভূত কোরাইশি উল্লেখ করেন, ‘আশা করেছিলাম কমপক্ষে ৮ হাজার দর্শকের সমাগম ঘটবে। কিন্তু ৫ হাজার হয়েছিল। তবুও আমি অখুশী নই।

সামনের বছর পাকিস্তান এবং শ্রীলংকা যুক্ত করে চতুর্দেশীয় টি-টোয়েন্টির কথা ভাবছি। তাহলে আরো বেশী দর্শকের সমাগম ঘটবে এবং মার্কিন মুল্লুকে ক্রিকেটের জনপ্রিয়তায় প্রসার ঘটতে পারে। ’

এ প্রতিনিধির সঙ্গে আলাপকালে পাকিস্তানী-আমেরিকান কোরাইশি আরো বলেন, ‘ক্রিকেট হচ্ছে এ সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি খেলা। অথচ আমেরিকানরা এখনও এর মজা অনুধাবনে সক্ষম হয়নি।

আমি চেষ্টা করছি ক্রমান্বয়ে ক্রিকেটের প্রতি আমেরিকানদের আগ্রহ বৃদ্ধি করতে। ’

৫ আগস্ট খেলা শেষে মধ্যরাতে ভিআইপি গ্যালারি থেকে বের হবার সময় কোরাইশির সঙ্গে সাক্ষাত ঘটে রূপালী ব্যাংকের এমডি ও সিইও আতাউর রহমান প্রধানের। তিনিও কোরাইশির এ প্রয়াসকে অভিনন্দিত জানান।

উল্লেখ্য, এবারই প্রথম বাংলাদেশের জাতীয় টিম আমেরিকায় ক্রিকেট খেলল এবং দুটি খেলাতেই জয়ী হয়েছে। বিজয়ের এ আমেজ আমেরিকায় প্রবাসীদের আরো বেশী ক্রিকেট পাগল করেছে। এবার যারা স্টেডিয়ামে যাননি বা যেতে পারেননি, সামনের বছর বাংলাদেশ এলে সকলে যাবেন ফ্লোরিডায়-এমন সংকল্প উচ্চারিত হচ্ছে। এবারের টি টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি সমন্বয়কারী ছিলেন আতিকুর রহমান ও হাফিজুর রহমান।  

এবার খেলা দেখতে প্রবাসীরা ফ্লোরিডায় এসেছিলেন ক্যালিফোর্নিয়া, টেক্সাস, জর্জিয়া, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, নিউইয়র্ক, টরন্টো, অটোয়া, নিউজার্সি, ওয়াশিংটন, মিশিগান, ম্যাসেচুসেট্্স প্রভৃতি অঙ্গরাজ্য থেকে।

ফ্লোরিডার বিভিন্ন প্রান্তের প্রবাসীরা এসেছিলেন সপরিবারে। নিউইয়র্ক থেকে সপরিবারে ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া।

তিনি বলেন, সামনের বছর যদি ৪ দেশ নিয়ে টি-টোয়েন্টি হয়, তাহলে আমরা আরো বেশি বন্ধু-বান্ধব পাব এই মাঠে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর