ফের পেছাল ইমরান খানের শপথ

ইমরান খান

ফের পেছাল ইমরান খানের শপথ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তৃতীয় দফায় পেছাল পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠান। শুক্রবার তেহরিকে ইনসাফের পরিষদ সদস্য ফয়সল জাভেদ এক টুইট বার্তায় জানিয়েছেন, আসছে ১৮ আগস্ট ইমরান খানের শপথ অনুষ্ঠিত হবে।

পূর্বে জানানো হয়েছিল, ১১ আগস্ট ইমরান খান শপথ নেবেন। পরে তারিখ পিছিয়ে দেশটির স্বাধীনতা দিবসে (১৪ আগস্ট) শপথের ক্ষণ ঘোষণা করা হয়।

 

ফয়সল জাভেদ জানান, এর আগে ১৩ আগস্ট শপথ নেবেন সদ্য নির্বাচিত সংসদ সদস্যরা।  

২৫ জুলাই অনুষ্ঠিত পাকিস্তানের সাধারণ নির্বাচনে সর্বোচ্চ ১১৬টি আসন পেয়ে বিজয়ী হয় ইমরান খানের পাকিস্তান তেহরিকে ইনসাফ(পিটিআই)।

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার আগেই আমেরিকার সঙ্গে ভারসাম্য রেখে চলার কথা শুনিয়ে রাখলেন ইমরান খান। একসময় ঘোর মার্কিন বিরোধী ইমরান জানিয়ে দেন, তিনি দ্বিপক্ষীয় সম্পর্ক আরো দৃঢ় করতে চান।

চলতি বছরের শুরু থেকেই ইসলামাবাদের সঙ্গে সম্পর্ক ক্রমশ তলানিতে এসে পৌঁছেছে। খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে মিথ্যাবাদী বলে তোপ দেগেছিলেন। সেই পরিস্থিতিকে যেভাবেই স্বাভাবিক করার চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়ে রাখলেন হবু প্রধানমন্ত্রী।

ইমরান খানের পররাষ্ট্রনীতি কেমন হচ্ছে এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে তিনি কী ধরনের সম্পর্ক গড়তে আগ্রহী, তার ইঙ্গিত মিলবে পররাষ্ট্রমন্ত্রী বেছে নেয়ায়। সেনাবাহিনীর পছন্দের কাউকে যদি এ পদে বসানো হয়,তবে অচলাবস্থা বজায় থাকবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সূত্র: এআরওয়াই নিউজ, ফার্স্ট পোস্ট

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর