লক্ষ্যমাত্রার চেয়েও বেশি রপ্তানি স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের

স্পেনস্থ বাংলাদেশের দূতাবাস

লক্ষ্যমাত্রার চেয়েও বেশি রপ্তানি স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের

ইসমাইল হোসাইন রায়হান, স্পেন থেকে

বাণিজ্য মন্ত্রণালয়ের সফলতার অন্যতম মাপকাঠি হচ্ছে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন। ২০১৭-২০১৮ অর্থবছরে বাণিজ্য মন্ত্রণালয় ৪১,০০০ মিলিয়ন মার্কিন ডলার রপ্তানি লক্ষ্যমাত্রার বিপরীতে ৪০,৯৫০ মিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয় অর্জনে সক্ষম হয়েছে-যার শতকরা হার ৯৯.৫৫।

আর এটিকে অনেকাংশেই সম্ভব করেছেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর নাভিদ শফিউল্লাহ। গেল অর্থবছরের জাতীয় রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে তার ভূমিকা অপরিসীম।

 

নাভিদ শফিউল্লাহর বলিষ্ঠ নেতৃত্ব,মেধা ও প্রজ্ঞা অবং অক্লান্ত পরিশ্রমের ফলশ্রুতিতে ২০১৭-২০১৮ অর্থবছরে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক উইংয়ের জন্য পণ্য ও সেবা উভয়খাতে ২২২৫(২১৯০+৩৫)মিলিয়ন মার্কিন ডলার রপ্তানি লক্ষ্যমাত্রার বিপরীতে ২৫৩৭.৪৯ মিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয় অর্জনে সক্ষম হয়েছে বাংলাদেশ।  
news24bd.tv
বক্তব্য রাখছেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর নাভিদ শফিউল্লাহ

তার এই কৃতিত্বের জন্য বাণিজ্য মন্ত্রনালয়ের সচিব শুভাশীষ বসু বাংলাদেশ দূতাবাসকে এবং দূতাবাসে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি স্পেনস্থ বাংলাদেশি পণ্যের আমদানিকারক ও বাংলাদেশের রপ্তানিকারকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য,স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় কমার্শিয়াল উইং নাভিদ শফিউল্লাহ তার কর্মদক্ষতার মাধ্যমে রপ্তানি খাতে ব্যাপকভাবে সাফল্য বয়ে আনছেন।

তিনি দিন-রাত পরিশ্রমের মাধ্যমে রপ্তানি আয়ে দেশের লক্ষ্যমাত্রা অতিক্রম করাতে সক্ষম হয়েছেন।

 

রায়হান/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর