‘২০৪১ সালের আগেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে’

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘২০৪১ সালের আগেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে’

নাটোর প্রতিনিধি

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, চলনবিলের সার্বিক উন্নয়নই প্রমাণ করে সারা দেশে কাঙ্ক্ষিত উন্নয়নে সক্ষম হয়েছে বর্তমান সরকার। সরকারের টেকসই উন্নয়নের পরিকল্পনা বাস্তবায়ন করা সম্পন্ন হলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

শুক্রবার রাতে নাটোরের সিংড়া পৌরসভা সম্মেলন কক্ষে টেকসই উন্নয়ন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ আয়োজনে কর্মশালার প্রধান আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ।

আবুল কালাম আজাদ বলেন, সারা দেশের মধ্যে সিংড়া উপজেলা উন্নয়নের মডেল হতে পারে। আমি এই অনুষ্ঠানের মাধ্যমে যা দেখে গেলাম অন্য উপজেলা যদি সিংড়াকে মডেল হিসেবে দেখে কাজ করে একদিন এই দেশ উন্নয়নে ভরে যাবে।

জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. রাজ্জাকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক ও পৌর মেয়র মো: জান্নাতুল ফেরদৌস। কর্মশালায় উপজেলার বিভিন্ন বিভাগের সরকারী কর্মকর্তা, উন্নয়ন কর্মি, উদ্যোক্তা, ফ্রিল্যান্সার ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।

কর্মশালার শুরুতে সিংড়া উপজেলার টেকসই উন্নয়নের পাওয়ার পয়েন্ট বিভিন্ন উন্নয়ন চিত্র উপস্থাপনা এবং প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর