ফুটফুটে ছেলেটি কার?

বাকপ্রতিবন্ধী ফুটফুটে ছেলেটি কার?

ফুটফুটে ছেলেটি কার?

সাতক্ষীরা প্রতিনিধি

হাসিতে সব সময় ভরে থাকে মুখটি। নির্বাক শিশুটি কেবল নিজের নাম ‘মামুন’ সহ মা-বাবা ও জেলার নামটি আড়ষ্ট ভাষায় প্রকাশ করতে পারে। একমাসেরও বেশি সময় যাবত শিশুটি রয়েছে যশোরের একটি বেসরকারি সংস্থার হেফাজতে।

গত জুলাইয়ের ৪ তারিখে বছর পাঁচেকের এই ছোট্ট শিশুকে উদ্ধার করে যশোর কোতোয়ালি থানা-পুলিশ।

পরদিন খবর পেয়ে বেসরকারি সংস্থা রাইটস শিশুটিকে তাদের জিম্মায় নেয়। পরে শিশুটিকে রাখা হয় ঢাকা আহসানিয়া মিশনের যশোরস্থ ভেকুটিয়া শেল্টারহোমে। শিশুটি বাকপ্রতিবন্ধী, একই সঙ্গে সে মানসিক প্রতিবন্ধী।

শিশুটি তার নাম ‘মামুন’ বলতে পারে।

তার মার নাম একবার বলেছে সুখজান, আরেকবার শাহিদা। বাবার নাম আবু জাফর। বাড়ি কোথায় ? সাতক্ষীরায়। অস্পষ্ট ভাঙ্গা ভাঙ্গা স্বরে এই শব্দগুলোই বলতে পারে মামুন।

রোববার সকালে রাইটস যশোরের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর রুহুল কুদ্দুস শিশুকে নিয়ে এসেছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবে। তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন সাংবাদিকরা। কিন্তু মামুন কেবল মা-বাবা, জেলা আর নিজের নাম খণ্ডিতভাবে বলতে পারে।  
শিশুটির অভিভাবক কে। কোথায় তার বাড়ি। এসব কিছু জানতে বিভিন্ন স্থানে খবর পাঠানো হয়েছে। ফেসবুকেও চলছে মামুন পরিচিতি জানার আহবান।

তার পরিচয় জানানোর জন্য রাইটস যশোর এর ০১৭৩৫৩৫০৯০০ অথবা সাতক্ষীরা প্রেসক্লাবের নম্বর ০১৭১১১৭০১২৩ এ যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর