সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙ্গে তিন গ্রাম প্লাবিত

বেড়িবাঁধ ভেঙ্গে ঢুকে পড়ছে পানি।

সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙ্গে তিন গ্রাম প্লাবিত

তলিয়ে গেছে শতাধিক মৎস্য ঘের
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনির হাজরাখালীতে খোলপেটুয়া নদীর প্রবল জোয়ারে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বেঁড়িবাধ ভেঙ্গে তিন গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে শতাধিক মৎস্য ঘের। পানি বন্দী হয়ে পড়েছে বেশ কিছু পরিবার।

রোববার দুপুরে সাতক্ষীরা পাউবো বিভাগ-২ এর আওতাধীন ৪ নং পোল্ডারের কাছাকাছি হাজরাখালী নামক স্থানে প্রায় ৬০ থেকে ৬৫ ফুট এলাকা জুড়ে বেঁড়িবাধ নদীগর্ভে বিলীন হয়ে যায়।

ফলে হু হু করে লোকালয়ে পানি ঢুকে পড়ে। মুহূর্তের মধ্যে প্লাবিত হয় আশাশুনির শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা, থানাঘাটা ও বকচর গ্রামের নিম্নাঞ্চল। পানিতে তলিয়ে যায় শতাধিক মৎস্য ঘের। পানি বন্দী হয়ে পড়ে বেশ কিছু পরিবার।

স্থানীয় শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, আগে থেকেই বাঁধটি ঝুঁকিপূর্ণ ছিল। শুক্রবার বাঁধটি ভেঙ্গে গেলে তাৎক্ষনিক স্থানীয়দের নিয়ে স্বেচ্ছাশ্রমে বাঁধ সংস্কার করা হয়। হঠাৎ দুপুরের নদীর প্রবল জোয়ারে তা আবার ভেঙ্গে যায়। বিষয়টি পাউবো কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরও তারা কোনো গুরুত্ব দেয়নি। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত কেউ ঘটনাস্থল পরিদর্শন করেনি।

আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন জানান, ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের জন্য ইতিমধ্যে জেলা প্রশাসনের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। দ্রুত বাঁধ সংস্কার হবে।

(নিউজ টোয়েন্টিফোর/জুঁই/তৌহিদ)

সম্পর্কিত খবর