নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত আশরাফুল

মোহাম্মদ আশরাফুল

নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত আশরাফুল

ক্রীড়া ডেস্ক

সব ধরনের নিষেধাজ্ঞা থেকে আজ (১৩ আগস্ট) মুক্ত হলেন মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আবার দেশের হয়ে খেলার সুযোগ পাবেন কিনা, সেটা নিয়ে পক্ষে-বিপক্ষে মত রয়েছে। তবে নিজের সামর্থ্যের ওপর আস্থা আছে অ্যাশের।

প্রশ্ন আছে অনেকেরই মনে।

প্রশ্নটা কী? বাংলাদেশ দল এখন যে ব্র্যান্ডের ক্রিকেট খেলে, সেখানে ৩৪ বছর বয়সী আশরাফুল নিজেকে মানিয়ে নিতে পারবেন কিনা। এই কথাতে অবশ্য আপত্তি আছে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের।

তার ভাষ্য, ‘বাংলাদেশ দল এখন যে আক্রমণাত্মক বা ইতিবাচক ক্রিকেট খেলে, ক্যারিয়ারের শুরুতে আমি এভাবেই খেলে এসেছি। আমি কখনো ‘টুক টুক’ ব্যাটিং করিনি।

১৮ বছর আগেই যদি ইতিবাচক ক্রিকেট খেলি, এখন আমার কোনো সমস্যা হবে না। ’

আস্থার সঙ্গে আশরাফুল বলেন, ‘এই দলে জায়গা করে নিতে পারবো, যদি আমাকে সুযোগ দেওয়া হয়। এখন যদি কেউ ভাবে আমাকে নেবেই না, তাহলে তো সুযোগ পাওয়ার প্রশ্ন নেই। ’

news24bd.tv

‘গত মৌসুমেও লিস্ট ‘এ’তে ৫টি সেঞ্চুরি করেছি। বাংলাদেশ দল অনেক ভালো খেলছে। কিন্তু ধারাবাহিক ভালো খেলছে কারা? ৫ সিনিয়র খেলোয়াড়। জুনিয়ররাও ভালো খেলোয়াড়। তবে আমি মনে করি, অভিজ্ঞতা দিয়ে দলে জায়গা করে নেওয়ার সামর্থ্য আমার আছে। ’

ওয়ানডে ক্যারিয়ারে আশরাফুলের সেঞ্চুরি ৩টি। কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচজয়ী মহাকাব্যিক শতকটি হাঁকিয়েছিলেন চারে নেমে। বাকি দুই সেঞ্চুরি করেছিলেন তিনে নেমে। টেস্টে পাঁচে নেমে তিন সেঞ্চুরি, ছয়ে নেমে দুই সেঞ্চুরি করলেও ক্যারিয়ার সেরা ১৯০ রানের ইনিংস খেলেছিলেন তিনে নেমে। টি-টোয়েন্টিতেও ৪৯ বলে ৬৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংস আশরাফুল খেলেছিলেন তিনে নেমেই।

উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা গ্ল্যাডিয়েটরস বনাম চিটাগাং কিংসের মধ্যকার পাতানো ম্যাচে যুক্ত ছিলেন আশরাফুল। পরে দোষ স্বীকার ও অপরাধ প্রমাণিত হলে ৫ বছরের জন্য নির্বাসনে যেতে হয় তাকে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর