সাবেক এমপি ফজলে এলাহীর ইন্তেকাল

সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে এলাহী (ফাইল ছবি)

সাবেক এমপি ফজলে এলাহীর ইন্তেকাল

আকবর হোসেন সোহাগ • নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে এলাহী (৭৩) মারা গেছেন ( إِنَّا لِلّهِ وَإِنَّـا إِلَيْهِ رَاجِعُونَ‎)। আজ (১৩ আগস্ট, সোমবার) দুপুর ২টায় স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে তিনি।  

ফজলে এলাহী দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে জেলায় শোকের ছায়া নেমে আসে।

 

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

১৯৮৬ সালে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য ও পদাধিকার বলে জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন ফজলে এলাহী। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। পাশাপাশি তিনি এ অঞ্চলের একজন মুক্তিযুদ্ধ সংগঠক ছিলেন।

তিনি সোনাপুর ডিগ্রি কলেজ, সোনাপুর কলেজিয়েট স্কুলসহ আরও অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।

আগামীকাল সকাল ৯টায় তাঁর প্রতিষ্ঠিত সোনাপুর কলেজ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে সদর উপজেলার শ্রীপুর গ্রামে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

ফজলে এলাহীর মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, ফজলুল হক বাদল, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খান সোহেলসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।


সোহাগ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর