জেব্রা চোরাচালান, চার্জশিটে ৬ আসামি

গত ৮ মে ৮টি জীবিত ও একটি মৃত জেব্রা উদ্ধার করা হয়

জেব্রা চোরাচালান, চার্জশিটে ৬ আসামি

যশোর প্রতিনিধি

ভারতে বিদেশি বন্য প্রাণী জেব্রা চোরাচালান মামলায় ছয়জনকে আসামি করে চার্জশিট দিয়েছে যশোরের ডিবি পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই খায়রুল আলম।  

অভিযুক্ত আসামিরা হলেন শার্শার বাগআঁচড়া সাতমাইল গ্রামের আব্দুল বিশ্বাসের ছেলে তুতু, পুটখালি উত্তর পাড়ার আবুল সরদারের ছেলে আলমগীর হোসেন মুক্তি, সামটা গ্রামের মৃত নওশের আলীর ছেলে ইদ্রিস, নরসিংদী পলাশ থানার বকুলনগর গ্রামের আব্দুল মান্নান ভুইয়ার ছেলে ঢাকা উত্তরার বাসিন্দা রানা ভুইয়া, বগুড়া আদমদিঘী থানার বশিকোড়া চকপাড়ার আহাদ আলী সরদারের ছেলে ঢাকা তুরাগ থানার উত্তরা ১০ নম্বর সেক্টরের বাসিন্দা কামরুজ্জামান বাবু ও মৃত জাকির হোসেনের ছেলে ইয়াছিন। চার্জশিটে অভিযুক্ত তুতু ও আলমগীর হোসেনকে পলাতক দেখানো হয়েছে।

মামলার অভিযোগে জানা যায়, গত ৮ মে যশোরের ডিবি পুলিশ গোপন সংবাদে জানতে পারে সাতমাইল পশু হাটে তুতুর খাটালে কয়েকটি জেব্রা ভারতে পাচারের জন্য এনে রাখা হয়েছে। রাতে ঘটনাস্থলে পৌঁছে খাটালে আটটি জীবিত ও একটি মৃত জেব্রা পাওয়া যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জেব্রা  চোরাকারবারিরা পালিয়ে যায়। এ ব্যাপারে এসআই মুরাদ হোসেন বাদী হয়ে শার্শা থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা করেন।

সম্পর্কিত খবর