রাতে আসছে সমকাল সম্পাদকের মরদেহ

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। ফাইল ছবি

রাতে আসছে সমকাল সম্পাদকের মরদেহ

নিজস্ব প্রতিবেদক

বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার মরদেহ আজ মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে সিঙ্গাপুর থেকে দেশে এসে পৌঁছাবে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার উত্তরার বাসভবনে। সেখান থেকে গোলাম সারওয়ারের মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে। এরপর নিজ গ্রাম বরিশালের বানারীপাড়া, সমকাল অফিস ও জাতীয় প্রেস ক্লাবে নামাজে জানাজা শেষে বৃহস্পতিবার বাদ আছর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

আগামীকাল বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার প্রিয় জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা ও জানাজার পর তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে।

আগামী বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে।

এখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জণগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে শ্রদ্ধা জানানোর পর তার মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৯টা ২৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

সম্পর্কিত খবর