শিক্ষার্থীদের সামনে নগ্ন হতেন শিক্ষিকা, অতঃপর জেল

প্রতীকী ছবি

শিক্ষার্থীদের সামনে নগ্ন হতেন শিক্ষিকা, অতঃপর জেল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্কুল ছুটির পর ফাঁকা শ্রেণিকক্ষে একাধিক শিক্ষার্থীর সঙ্গে যৌনতায় মেতে উঠতেন ৩৫ বছর বয়সী শিক্ষিকা ড্যানিয়েলে মাটকো। যে শিক্ষার্থীকে পছন্দ হতো তাকে আগে থেকেই ছুটির পর দেখা করতে বলতেন। কখনো একজন, কখনো একাধিক শিক্ষার্থীকে আটকে রাখতেন এজন্য। কোন শিক্ষার্থী রাজি না হলে তার ওপর চালাতেন নির্যাতন।

তবে বেশিদিন এই যৌনাচার চালিয়ে যেতে পারেননি তিনি। ঘটনাটি প্রকাশ্যে আসতেই পুলিশ তাকে গ্রেপ্তার করে। আদালত ড্যানিয়েলেকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার সান জোসে এলাকার ইস্ট পালো আল্টো অ্যাসপায়ার ফিনিক্স অ্যাকাডেমিতে এই ঘটনা ঘটেছে।

ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ, স্কুলকে তিনি তার যৌন ডেরায় পরিণত করেছিলেন। স্কুল ছুটির পর ও ফাঁকা সময়ে শ্রেণিকক্ষকে ব্যক্তিগত যৌন ডেরায় রূপ দিয়ে একসঙ্গে একাধিক শিক্ষার্থীর ওপর তিনি নির্যাতন চালাতেন।

ব্রিটিশ অনলাইন ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার সান মাটেও সুপিরিয়র কোর্ট ড্যানিয়েলে মাটকো নামের ওই শিক্ষিকার সাজা দেন। স্কুলের এক শিক্ষার্থীর কাছে ড্যানিয়েলের নগ্ন ছবি পাওয়ায় পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

প্রতিবেদনে বলা হয়, স্কুল ছুটির পর শ্রেণিকক্ষেই একসঙ্গে একাধিক শিক্ষার্থীর সঙ্গে অশালীন আচরণ করতেন ইংরেজির শিক্ষিকা ড্যানিয়েলে। তখন তিনি শিক্ষার্থীদের সামনে নগ্ন হয়ে থাকতেন। অভিযোগ রয়েছে, ১৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে জোর করে তিনি মুখমেহন করিয়েছেন। এ ছাড়া শিক্ষার্থীদের যৌন আচরণ করতে বাধ্য করতেন তিনি। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ড্যানিয়েলে এই ঘটনা ঘটিয়েছেন।

ডেপুটি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কারেন গুইদোত্তি বলেন, ‘একজন নারী শিক্ষকের ক্ষেত্রে এ ধরনের ঘটনা খুব একটা ঘটে না। তাঁকে এখন ছয় বছরের কারাভোগ করতে হবে। একই সঙ্গে যৌন অপরাধী হিসেবে তাঁর নাম নিবন্ধিত হবে। ’

প্রতিবেদনে বলা হয়, আদালতে অভিযোগ অস্বীকার করেছেন ড্যানিয়েলে। তবে এর স্বপক্ষে কোনো প্রমাণ তিনি দিতে পারেননি। আগামী ১ ডিসেম্বর থেকে তাঁর সাজা কার্যকর হবে। গ্রেপ্তারের পর তাঁকে স্কুল থেকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।