বক্তব্য নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ২০

সংঘর্ষ চলাকালে পুলিশের টিয়ারশেল।

বক্তব্য নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ২০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দেওয়া নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন।

বুধবার দুপুরে পূর্বধলার মধ্য বাজারে আওয়ামী লীগ অফিসের সামনে এ ঘটনা ঘটে। আহতদের ১৪ জন পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। গুরুতর আহত কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে পূর্বধলার মধ্য বাজারে আওয়ামী লীগ অফিসের সামনে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করেন স্থানীয় সংসদ সদস্য ওয়ারেছাত হোসেন বেলাল।

অনুষ্ঠানস্থলের পাশে শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের লোকজন। আলোচনা চলাকালে একে-অপরকে উদ্দেশ্য করে আপত্তিকর বক্তব্য দেওয়ায় উভয়পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়ায়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসহ সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষ এড়াতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ আট রাউন্ড টিয়ারশেল ও কাঁদানে গ্যাস ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় কয়েকটি দোকানসহ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সমর্থকদের সভামঞ্চসহ মোটরসাইকেল ভাঙচুর করে প্রতিপক্ষের লোকজন।

সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ২০ জন আহত হন। সংঘর্ষ চলাকালে পূর্বধলা বাজার ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মাদ ফখরুজ্জামান জুয়েল এ তথ্য নিশ্চিত করে বলেন, সংঘর্ষে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এতে কয়েকজন আহত হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)