‘মা, তোমারে কত ভালোবাসি!’

অসুস্থ মাকে চিকিৎসকের কাছে নিয়ে যাচ্ছেন এ যুবক।

‘মা, তোমারে কত ভালোবাসি!’

বান্দরবান প্রতিনিধি

জড়ায়ে মায়ের গলা শিশু কহে আসি,- ‘মা, তোমারে কত ভালোবাসি!’ পৃথিবীতে মায়ের প্রতি ভালোবাসার অনেক নজিরই আছে। মাকে নিয়ে ভালোবাসার অনেক কাহিনী পৃথিবীর নানা পরতে পরতে।

news24bd.tv

বান্দরবানের যৌথ খামার এলাকায় এমন এক উদাহারণ সৃষ্টি করেছে ক্ষুদ্র নৃ-গোষ্টির যুবক। অসুস্থ মাকে চিকিৎসকের কাছে নিতে একটি থুরুংয়ে ভরে কাঁধে নিয়ে (ঝুড়িতে) প্রায় এক কিলোমিটার পাড়ি দিয়েছেন।

news24bd.tv

বিষয়টি নজরে আসতেই হাতের ক্যামেরা আর থেমে থাকতে পারেনি। ক্লিক ক্লিক শব্দে উঠিয়ে ফেলে কয়েকটি ছবি। মায়ের প্রতি এমন ভালবাসা ছড়িয়ে পড়ুক সবখানে। চেতনা জাগ্রত হোক প্রতিটা সন্তানের মনে।

এগিয়ে গিয়ে কথা বলতে চাইলে কিছুটা বিব্রত বোধ করেন যুবকটি। সত্যিকারের ভালোবাসা হয়তো এমনই। প্রচারের আলো চায় না।

যুবকটির বয়স আনুমানিক ২৫/২৬ হবে। পরনে লুঙ্গি। পাহাড়ি রাস্তায় রোদের প্রচণ্ড তাপে গায়ের শার্টটি খুলে ফেলেছেন। কাঁধে রাখা ঝুড়িতে বসা মা। মায়ের হাতে একটা ছাতা। এই গরমে কাঁধে মাকে নিয়ে এক কিলোমিটার হেঁটে আসার কোন ক্লান্তি নেই ওই যুবকের চোখে-মুখে। উল্টো পুরো চেহারা জুড়ে প্রশান্তির ছায়া। যে মা সন্তানের জন্য জীবনের সবটুকু বিলিয়ে দিয়েছেন, সেই মায়ের জন্য কিছু করার সুযোগ পেয়েই যেন খুশি ওই যুবক। সচরাচর এমন ঘটনা চোখে না পড়ায় জানতে চাওয়া হলো তার পরিচয়। আর তাতেই আপত্তি তার। সন্তানের কাঁধে বৃদ্ধা মা থাকবে এটাই তো স্বাভাবিক। তাই পরিচয় জানতে চাইলে মুচকি হেসে আবারও হাঁটতে শুরু করলো যুবকটি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর