বাতিল হতে পারে জান্নাতুলের 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' খেতাব

বাঁ দিক থেকে জেসিয়া ইসলাম, জান্নাতুল নাঈম এভ্রিল ও জান্নাতুল সুমাইয়া। প্রথম রানারআপ জেসিয়া ইসলামই বিচারকদের রায়ে প্রথম হন বলে দাবি করেছেন বিচারকরা।

বাতিল হতে পারে জান্নাতুলের 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' খেতাব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিতর্কের মুখে বাতিল হতে পারে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল নাঈমের খেতাব। আগামী বুধবার এ বিষয়ে সংবাদ সম্মেলন করবে আয়োজক প্রতিষ্ঠান। তখন নতুন 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ'- এর নাম ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

গত শুক্রবার রাতে জমকালো পরিসরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে সেরা তিন বিজয়ী বাছাই করা হয়।

পরে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' জান্নাতুল নাঈম এভ্রিল, প্রথম রানারআপ জেসিয়া ইসলাম ও দ্বিতীয় রানারআপ জান্নাতুল সুমাইয়ার নাম। অভিযোগ উঠেছে চ্যাম্পিয়ন হওয়া জান্নাতুল নাঈম বিচারদের পছন্দের তালিকায় সেরা তিনজনের মধ্যেও ছিলেন না। অথচ বিচারকদের রায় পাল্টে আয়োজক প্রতিষ্ঠান অন্তর শো বিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করেন। যা দেখে ক্ষুব্ধ বিচারকদের মধ্যে থেকে কেউ কেউ অনুষ্ঠান ছেড়ে উঠে চলে যান।

এই ঘটনার পরই একের পর এক সামনে আসতে থাকে প্রতিযোগিতার নানা বিতর্কিত বিষয়। প্রকাশ পায় মিস ওয়ার্ল্ড খেতাব বিজয়ী জান্নাতুল নাঈমের বিয়ের খবর। সেই বিয়ের ভিডিও ও ছবিও চলে আসে গণমাধ্যমের হাতে।

ইন্টারমিডিয়েট পাস ২০ বছর বয়সী তরুণী জান্নাতুল নাঈম এভ্রিলকে গত শুক্রবার রাতে তাকে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' নির্বাচিত করা হয়। আগামী ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠেয় ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তার বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল।

এদিকে অনুসন্ধানে বেরিয়ে এসেছে, ২০১৩ সালের ২১ মার্চ চন্দনাইশ পৌর এলাকার বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী মোহাম্মদ মুনজুর উদ্দিনকে বিয়ে করেন জান্নাতুল নাঈম। তাঁদের বিয়ের দেনমোহর ছিল আট লাখ টাকা। বিয়ের উকিল হন মেয়ের বাবা তাহের মিয়া। বিয়েতে কাজি ছিলেন আবু তালেব। একই বছরের ১১ জুন তালাকনামায় সই করেন জান্নাতুল নাঈম। অথচ, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণের অন্যতম শর্ত অবিবাহিত হতে হবে। জান্নাতুল সেই তথ্য গোপন করে প্রতিযোগিতায় অংশ নেন বলে অভিযোগ ওঠে।

সম্পর্কিত খবর