বালিকাদের কাছে পাত্তাই পেল না ভুটান

বালিকাদের কাছে পাত্তাই পেল না ভুটান

ক্রীড়া ডেস্ক

দুই অর্ধের শুরুর দিকে ভুটানকে মনে হয়েছিল লড়াকু; কিন্তু স্বাগতিকরা লড়াই করার শক্তিটা আর এগিয়ে নিতে পারেনি বেশিদূর। বাংলাদেশের মেয়েরা খেলা ধরতে একটু সময় নিলো। ব্যাস, তারপর সব গল্পই মারিয়া, তহুরাদের। ভুটানের বিরুদ্ধে বাংলাদেশ ফেভারিট-সেমিফাইনালের আগে সেটাই ছিল বাস্তবতা।

ম্যাচও বলে দিলো তাই।

স্বাগতিক দেশের কিশোরীরা কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারলো না। তাদের ৫-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ উঠে গেল সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে।  

শনিবার ভারতের বিরুদ্ধে ফাইনালে মুখোমুখি হবে ‘মিনি ট্রাইগ্রেস’রা।

গেল বছরের ডিসেম্বরে ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা।

news24bd.tv

থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ প্রথমার্ধে এগিয়ে ছিল ৩-০ গোলে। দ্বিতীয়ার্ধে করে আরও ২ গোল। ১৮ মিনিটে ছোটনের দলকে এগিয়ে দেন আনাই মগিনি। মারিয়া মান্দার কর্নার ধরে শট নিয়েছিলেন শামসুন্নাহার। ভুটানের এক ডিফেন্ডার ক্লিয়ার করতে গেলে বল পান বক্সের বাইরে আনাই। তিনি একটু সামনে এগিয়ে দুর্দান্ত শটে কাঁপিয়ে দেন নেপালের জাল। তারই বোন আনুচিং মগিনি ব্যবধান দ্বিগুণ করেন ৩৮ মিনিটে। ৪৩ মিনিটে তহুরার গোল বাংলাদেশকে প্রথমার্ধে এগিয়ে রাখে ৩-০ ব্যবধানে।

news24bd.tv

দ্বিতীয়ার্ধে গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৬৯ মিনিট পর্যন্ত। মাঝবৃত্ত থেকে বল ধরে অধিনায়ক মারিয়া মান্দা ভুটানের সীমানায় ঢুকে বা পায়ের দুর্দান্ত ভলিতে গোল করেন। বাংলাদেশ পঞ্চম গোল করে ৮৬ মিনিটে। ৭৬ মিনিটে তহুরার বদলি হিসেবে মাঠে নামা শাহেদা আক্তার রিপা দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

এ নিয়ে এই টুর্নামেন্টে টানা ৭ ম্যাচ অপরাজিত থাকলো বাংলাদেশ। কোনো গোলও হজম করেনি ওই টানা ৭ ম্যাচে।

এদিকে, দিনের প্রথম সেমিফাইনালে ভারত ২-১ গোলে নেপালকে হারিয়ে ফাইনালে উঠেছে।

 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর