১৩ ডিসেম্বর , বুধবার, ২০১৭

শিরোনাম

> সোশ্যাল মিডিয়া

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৩ অক্টোবর ,মঙ্গলবার, ২০১৭ ১১:২৩:৪২

ফেসবুকে বন্যা মির্জা

'মেনে নিলেই তো হয়'


 'মেনে নিলেই তো হয়'

বন্যা মির্জা। -ফাইল ছবি



বিয়ের তথ্য গোপন করে জান্নাতুল নাঈম এভ্রিলের 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' প্রতিযোগিতায় অংশগ্রহণ ও খেতাব জয় নিয়ে তুমুল বিতর্ক চলছে। ফেসবুকে পক্ষে-বিপক্ষে মন্তব্যের ঝড় বইছে। এবার এ নিয়ে কথা বললেন অভিনেত্রী বন্যা মির্জা। তিনি ফেসবুকে লিখেছেন- 

''সারা পৃথিবীতে সুন্দরী প্রতিযোগিতার যে সব শর্ত তা খুব ই নারী বিদ্বেষী (নারী বিদ্বেষী তো বটেই) মহাপুরুষতান্ত্রিক। সেই হিসেবে বাংলাদেশ অনেক ভালো।''

আরেকটি পোস্টে এ অভিনেত্রী লিখেছেন, ''বাংলাদেশে এমন তো হয়েই আসছে বিবাহিত বা অবিবাহিত বা বয়স লুকিয়ে সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে থাকেন অনেকে। আর তা জানা সকলের।

আয়োজকদের পছন্দের প্রতিযোগীও থাকেন। তিনিই প্রথম হন, এমন ধারণাও তো আছে। এটা কি এতো বড় কিছু!!!

যে দেশে ১৬ বছরে মেয়েদের বিয়ের বিধান আছে সেই দেশে বাচ্চা সমেতও সুন্দরি হতে আমি কোন সমস্যা দেখি না। আর যিনি প্রথম হয়েছেন তিনি তালাকপ্রাপ্ত, তো!!!

সুন্দরী প্রতিযোগিতাতে যে কোন অবস্থানে থাকা মেয়েরা প্রতিযোগিতা করতে পারবেন এমন হলেই ঠিক আছে।

এখন প্রশ্ন হলো যা কিছু খানিক গোপনে হয় তা মঞ্চের উপর হয়েছে, এই যা, এ আর এমন কি!!! মেনে নেয়া তো আমাদের স্বভাবেই আছে! মেনে নিলে ই তো হয়।

মেয়েটা পড়েছি বাইক চালায় ভালো। কেউ কিছু বললে পেটাতে পারবে। এই মেয়েই ঠিক আছে। অহেতুক কথা বন্ধ হলেই ভালো।''

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে জমকালো পরিসরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে সেরা তিন বিজয়ী বাছাই করা হয়। পরে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' জান্নাতুল নাঈম এভ্রিল, প্রথম রানারআপ জেসিয়া ইসলাম ও দ্বিতীয় রানারআপ জান্নাতুল সুমাইয়ার নাম। আগামী ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠেয় ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তার বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা জান্নাতুল নাঈমের। অভিযোগ উঠেছে চ্যাম্পিয়ন হওয়া জান্নাতুল নাঈম বিচারদের পছন্দের তালিকায় সেরা তিনজনের মধ্যেও ছিলেন না। অথচ বিচারকদের রায় পাল্টে আয়োজক প্রতিষ্ঠান অন্তর শো বিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করেন। যা দেখে ক্ষুব্ধ বিচারকদের মধ্যে থেকে কেউ কেউ অনুষ্ঠান ছেড়ে উঠে চলে যান। পরে খবর বের হয় জান্নাতুল নাঈম বিয়ের তথ্য গোপন করে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তার বিয়ের ছবি ও ভিডিও বিভিন্ন গণমাধ্যম ইতোমধ্যে প্রকাশ করেছে। তবে তিনি মিস ওয়ার্ল্ড থাকবেন নাকি এটা পরিবর্তন হবে তা এখনো নিশ্চিত নয়। তবে আয়োজক প্রতিষ্ঠানের এ নিয়ে আগামীকাল সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।