পঞ্চগড়ে স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা, বিচার দাবিতে মানববন্ধন

মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী।

পঞ্চগড়ে স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা, বিচার দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার স্কুল শিক্ষার্থী কবিতা রানীকে ধর্ষণ ও হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও দ্রুত বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা শহরের বিজয় চত্বর মোড়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তরা বলেন- আইনশৃঙ্খলা বাহিনীর গরিমসির কারণে কবিতা রানী ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িত আসামিদের এখনো গ্রেপ্তার হয়নি।

মামলা গ্রহণের ক্ষেত্রেও দেবীগঞ্জ থানা-পুলিশ পক্ষপাতিত্ব করেছে বলে বক্তারা অবিযোগ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান হাসনাত জামান চৌধুরী জর্জ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিসতি, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক কল্যাণ কুমার ঘোষ, যুগ্ন সম্পাদক জ্যোতিষ চন্দ্র, দেবীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক হরিশ চন্দ্র রায়, পূজা উদযাপন কমিটির সভাপতি জীবধন বর্মন, সিনিয়র সভাপতি শ্যামল কুমার রায়, প্রমুখ।

উল্লেখ্য, গত ২৫ জুলাই গভীর রাতে কবিতা রানীকে খুঁজে পাচ্ছিলেন না তার পরিবারের সদস্যরা। কবিতা রানীর লেখা চিঠির সূত্র ধরে পরের দিন একটি পুকুরে তার লাশ পাওয়া যায়।

সে দেবীগঞ্জ উপজেলার পামুলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।  

অভিযোগ জানা গেছে, কবিতা রানীর বাবা ডাঙ্গা পাড়া গ্রামের রাজেন্দ্র নাথ স্থানীয় তিন যুবককে আসামি করে দেবীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করতে গেলেও পুলিশ আত্মহত্যার প্ররোচণার মামলা লিপিবদ্ধ করে।

(নিউজ টোয়েন্টিফোর/হায়দার/তৌহিদ)

সম্পর্কিত খবর