ঘুমিয়ে থাকা নারী যাত্রীর গায়ে হাত, অতঃপর...

প্রতীকী ছবি

ঘুমিয়ে থাকা নারী যাত্রীর গায়ে হাত, অতঃপর...

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঘুমন্ত স্ত্রীর পাশে বসেই বিমানে অন্য নারী যাত্রীর গায়ে হাত দিয়ে দোষী সাব্যস্ত হলেন ভারতীয় এক তথ্যপ্রযুক্তি কর্মী। পাঁচদিনের শুনানি শেষে শনিবার প্রভু রামমূর্তির (৩৫) নামে ওই ভারত প্রবাসী যুবককে দোষী সাব্যস্ত করে ডেট্রয়েটের একটি আদালত।

আদালত রায়ে বলেছে, কারও প্রতি দুর্ব্যবহার এবং তাঁর অসহায়ত্বের সুযোগ নেওয়া অপরাধ। এ ব্যাপারে কাউকেই বরদাস্ত করবে না আদালত।

দোষী সাব্যস্ত হলেও এখনই সাজা দেননি আদালত।

তবে প্রভুর যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম সূত্র জানায়, ভারতীয় একটি তথ্যপ্রযুক্তি কোম্পানির ম্যানেজার পদে কাজ করত প্রভু। আমেরিকার রচেষ্টার হিল্‌সের বাসিন্দা প্রভুর বিরুদ্ধে অভিযোগ, সাত মাস আগে স্পিরিট এয়ারলাইন্সের বিমানে লাস ভেগাস থেকে ডেট্রয়েট যাওয়ার সময়, পাশে বসা ঘুমন্ত ২২ বছরের এক নারী যাত্রীকে যৌন নিগ্রহ করেন তিনি।

ওই নারী পুলিশকে অভিযোগে বলেন, তিনি বিমানের জানালার দিকে বসেছিলেন। তাঁর পাশে বসেছিল প্রভু এবং করিডোরের দিকে প্রভুর স্ত্রী। তিনি ঘুমিয়ে পড়েছিলেন। হঠাৎ শরীরে কারও স্পর্শ পেয়ে জেগে উঠে নিজেকে এলোমেলো বেশে দেখতে পান তিনি। তিনি সে সময়ই বিমানকর্মীদের চিৎকার করে ঘটনাটি জানান। এরপরই প্রভুকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রভু এ ব্যাপারে প্রথমে পুলিশকে বলেছিল তিনি নির্দোষ। ঘুমিয়ে পড়ার কারণে কিছু জানেন না তিনি। কিন্তু পরে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সত্যিই তিনি ওই যুবতীর শরীর স্পর্শ করেন।

আরও পড়ুন: টয়লেটে উঁকি দেওয়ায় বাবা-ছেলে গ্রেপ্তার

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)