বুড়িগঙ্গায় ৩১ গরু নিয়ে ট্রলারডুবি, ৩ রাখাল নিখোঁজ

প্রতীকী ছবি

বুড়িগঙ্গায় ৩১ গরু নিয়ে ট্রলারডুবি, ৩ রাখাল নিখোঁজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় ৩১টি গরু নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। এতে তিন রাখাল নিখোঁজ এছাড়া ২৬টি গরু নিখোঁজ রয়েছে। আহত হয়েছেন তিনজন। এ ঘটনায় দায়ী লঞ্চের মাস্টার ফারুক হোসেনকে আটক করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যা সাতটায় বুড়িগঙ্গা নদীতে ফতুল্লা লঞ্চ ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ফরিদপুর থেকে ৩১টি গরু নিয়ে কোরবানির পশুর হাটে বিক্রির জন্য একটি ট্রলার ফতুল্লা হাটে আসে। ঘাটে ভেড়ার সময় ফতুল্লা লঞ্চ ঘাট থেকে ছেড়ে যাওয়া দুটি লঞ্চের চাপায় পড়ে। এতে গরুবাহী ট্রলারটি ডুবে যায়।

এ সময় ট্রলারে থাকা রাখালরা গরু বাঁচানোর জন্য রশি কাটতে কাটতে ডুবে যান। তাঁরা এখনো নিখোঁজ আছেন। গরু বাঁচাতে গিয়ে আহত হন তিনজন। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জ হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার জন্য দায়ী লঞ্চ এমভি ধুলিয়া-১ ও এমভি আওলাদ শাহ ঢাকা থেকে ফতুল্লা লঞ্চঘাটে এসেছিল। যাত্রী নিয়ে তারা পটুয়াখালী  যাচ্ছিল। পুলিশ এমভি ধুলিয়া-১-এর মাস্টার ফারুক হোসেনকে আটক করেছে। এমভি আওলাদ শাহর লোকজন পালিয়ে গেছে।  

ফতুল্লা মডেল থানার ওসি শাহ মো. মঞ্জুর কাদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় লঞ্চটি ও এর চালককে আটক করা হয়েছে। ট্রলার ও গরুগুলোকে উদ্ধারের চেষ্টা চলছে। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর